কালীগঞ্জে বাণিজ্যিক ভবনে অগ্নিকান্ড, আহত স্কুল শিক্ষিকাকে যশোরে রেফার্ড

0
328

মানিক ঘোষ: ঝিনাইদহে কালীগঞ্জ কৃষি ব্যাংক অফিস ভবনের এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় আগুনে সোমা ব্যানার্জি (৩৫) নামে এক স্কল শিক্ষিকা গুরুতর আহত হয়েছে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে দ্রæত আগুন নিয়ন্ত্রন ও আহত শিক্ষিকাকে উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে পাঠায়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায যশোর সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। তবে ভবনটির দ্বিতীয় তলাতে অবস্থিত কৃষি ব্যাংকটি অল্পের জন্য রক্ষা পেয়েছে। রোববার বিকাল সাড়ে চারটার দিকে শহরের ভ‚ষণস্কুল সড়কে মনোরঞ্জন সাহার ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ভবনের ৪র্থ তলার ভাড়াটিয়া সুব্রত ব্যানার্জি জানায়, বিকালে ভবনটির নিচতলায় সিঁড়ি রুমে জেনারেটর শর্ট সার্কিট হয়ে আগুনের সুত্রপাত ঘটে। এবং সেখানে থাকা গাডীর টায়ারে আগুন ধরে যায়। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে কর্মীরা দ্রæত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করে। এ সময় তড়িঘড়ি করে চারতলা থেকে নিচে নামতে গিয়ে স্কুল শিক্ষিকার মুখমÐল ও হাত পা পুড়ে ঝলসে যায়। আহত সোমা ব্যানার্জি কালীগঞ্জ গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।কালিগঞ্জ ফায়ার সার্ভিস অফিসের কর্মকর্তা শেখ মামুনুর রশিদ জানায়, খবর পেয়ে তারা দ্রæত ঘটনাস্থলে পৌছে আগুন নেভাতে সক্ষম হয়। এ সময়ে অগ্নিকাÐে আহত এক স্কুল শিক্ষিকাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তিনি জানান, জেনারেটর ও টায়ার পোড়া ছাড়া আর তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার সম্পা মোদক জানায়, আগুনে পুড়ে আহত শিক্ষিকার হাত পা ও মুখ মন্ডল পুড়ে গেছে। তাকে আশংকাজনক অবস্থায় যশোরে ও পরে খুলনাতে রেফার্ড করা হয়েছে।