ইবিতে রাজশাহী জেলা কল্যাণের নবীন বরণ ও প্রবীণ বিদায়

0
51

ইবি প্রতিনিধি: “ঐক্যের মাধ্যমে সাফল্য অর্জন” শ্লোগানকে সামনে রেখে পথ চলা ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রাজশাহী জেলা থেকে আগত শিক্ষার্থীদের সংগঠন রাজশাহী জেলা ছাত্রকল্যাণ সমিতির চড়ুইভাতির আয়োজন করা হয়েছে। এতে ক্রেস্টের মাধ্যমে প্রবীণ বিদায় ও ফুলের মাধ্যমে নবীনকে বরণ করে নেওয়া হয়।

শনিবার (২ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকে এ অনুষ্ঠান আয়োজন করে সংগঠনটি। অনুষ্ঠানটির সঞ্চলনায় ছিলেন হাসান তারেক।

সংগঠনটির সাধারণ সম্পাদক আলফি শাহরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক আশেক রায়হান মাহমুদ সহ সংগঠনটির শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক আলফি শাহরিন বলেন, আমাদের সংগঠনটির সভাপতি অনেক পরিশ্রম করে এগিয়ে নিয়ে যাচ্ছে। তার অনুপস্থিতি আমাকে ব্যথিত করছে। যারা ভালো পারফরম্যান্স করে ও কাজের গতি দেখে আমরা সম্মাননা স্মারক তোলে দিই। এবাও তাই করেছি। আমরা চলে গেলে যেন জুনিয়ররা এই ধারা অব্যাহত রাখে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিন বলেন, শুধু একাডেমিক কারিকুলামের মাঝে আবদ্ধ না থেকে খেলাধুলা ও অন্যান্য দক্ষতা ভিত্তিক কাজ করতে হবে। চাকরির বাজারে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে ইংরেজি ভাষা ও প্রযুক্তির দক্ষতা অর্জন করতে হবে। সততা ও জ্ঞানের মাধ্যমে সকল ক্ষেত্রে এগিয়ে যেতে হবে। প্রবীণরা অভিজ্ঞতা লাভ করে এবং নবীনরা অনুসরণ করে সৎ ও দক্ষ আদর্শ মানুষ হও সেই প্রত্যাশা করি। নিজে বাঁচো এবং অন্যকে বাঁচার সাহায্য করো।

অধ্যাপক আশেক রায়হান মাহমুদ বলেন, নবীন শিক্ষার্থীরা এসে পথভ্রষ্ট হওয়ার সম্ভবনা বেশি। তারা ক্যাম্পাসের পরিবেশ সম্পর্কে তেমন একটা ধারণা রাখে না। নৈতিকতা সম্পন্ন মানুষ হও। সেই ভাবে নিজেকে তৈরি করো। প্রতিযোগিতা ও সহযোগিতা দুইটা বস্তু হাতে নিয়ে পথ চলো।

এছাড়াও বিদায়ী শিক্ষার্থী ও নবীনরা তাদের অনুভূতি প্রকাশ করেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।