ক্যারিয়ার ক্লাবের আয়োজনে ইবিতে ক্যারিয়ার আড্ডা

0
203

ইবি প্রতিনিধি: সেমিনার ও কর্মশালা, শুদ্ধভাবে বাংলা ও ইংরেজিতে লেখা ও বলার প্রশিক্ষণ, তথ্য প্রযুক্তিকে কাজে লাগানোর প্রশিক্ষণ এবং বিভিন্ন চাকুরীর তথ্য প্রদান, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সহ ক্যারিয়ার আড্ডার আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব।

শনিবার (২ মার্চ) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। যৌথ সঞ্চলনায় ছিলেন ফারিয়া আক্তার জেমি ও মাসুম ইবনে রেজা। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখলেন সংগঠনটির সাধারণ সম্পাদক মুসাদ্দিকুর রহমান ফাহিম।

কর্মশালায় ক্যারিয়ার ক্লাবের সভাপতি রনি শাহার সভাপতিত্বে প্রধান আলোচক বাংলাদেশ কাস্টমস্’র উপ-কমিশনার, লেখক ও মোটিভেশনাল স্পিকার সুশান্ত পাল, বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ক্যারিয়ার ক্লাবের প্রধান উপদেষ্টা ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর হোসেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক মিঠুন বৈরাগী উপস্থিত ছিলেন।

এছাড়াও ক্যারিয়ার ক্লাবের সাবেক সভাপতি ফারজানা ইসলাম মাহী ও সাবেক সাধারণ সম্পাদক আজাহারুল ইসলাম সহ বর্তমান ও সাবেক সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ নিজ অভিজ্ঞতা ব্যক্ত করে বলেন, চাকরি আপনি খুঁজবেন না, চাকরি আপনাকে খুঁজবে। তবেই সেইভাবে লেগে থাকতে হবে। বিসিএস নামক মহামারির পিছু না ছুটে গবেষণায় মনোযোগ দিন। সামনের দিনগুলোতে গবেষকের চাহিদা বেশি হবে। নির্দিষ্ট একটা লক্ষ্য ঠিক রেখে পথ চললে সাফল্য অনিবার্য।

প্রধান আলোচক সুশান্ত পাল দীর্ঘক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ দিতে গিয়ে বলেন,
পৃথিবীতে ওই কাজটা করা সবচেয়ে বেশি আনন্দের যেই কাজ সবাই ভাবে তুমি করতে পারবে না। এক সময় আমারও মনে হত আত্মহত্যা করি। এমনকি বিষ অবধি নিয়েছিলাম। তখন মায়ের কথা মনে করে ফিরে এসেছিলাম। শুধু বেঁচে থাকার মোটিভেশন নিয়ে বেঁচে আছি। এক সময় যে আমাকে নিয়ে ঠাট্টা করতো সে এখন আমায় নিয়ে গর্ব করে। সবাই যখন কোন কিছু করে সেটা আমি করি না। জীবনে সফল হতে হলে পরিশ্রম করতে হবে। বেশি পরিশ্রমে মানুষ যদি মারা যেত তবে পৃথিবীর সকল সফল মানুষ হতো মৃত।

এছাড়াও তিনি কর্মশালা জুড়ে ‘যখন যেটা করবো সেটাই করতে হবে অর্থাৎ এক জায়গায় মনোযোগ রাখা, টিউশন করা, নিজের সঙ্গে প্রতিযোগিতা করা, বেসিক স্ট্রং করা এবং ছোট মানসিকতার বন্ধু বান্ধবদের থেকে দূরে থাকা নিয়ে বিস্তর আলোচনা করলেন।