রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম কমিটির নেতৃত্বে ডলফিন-তুহিন

0
52

মাহবুবুল আলম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগ রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার প্রথম কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ওমর ফারুক ডলফিন এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজমুল হাসান তুহিন।

সোমবার (২৬ ফেব্রুয়ারী) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে আগামী ১বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগ রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখা কমিটি অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন অনিক ঘোষ, জাফর হোসেন, আলমগীর কবির, জাহিদুল ইসলাম সিরাত, নন্দরাজ রায়, মোঃ মাহমুদুর রহমান রাকিব, সুদেব কুমার, জাবির মাহমুদ দিহান, আবু হোরায়রা হিমেল।

যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে জাহিদুর রহমান হিমেল, মোঃ সুমন হাসান, ইস্কান্দার মির্জা, শামসুজ্জামান, সোহান শেখ, মুহতাসিম ফুয়াদ দায়িত্ব পালন করবেন।

এছাড়া সাংগঠনিক সম্পাদক হিসেবে রুকাইয়া ইসলাম সুস্মিতা, হাবিবা আক্তার জয়া, মেহেদী হাসান, হাবিবা আক্তার কামনা, ফাহমিদা আলী পুষ্পিতা, আব্দুর রহমান ফাহিম রয়েছেন।

নবনিযুক্ত সভাপতি ওমর ফারুক ডলফিন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যে কাজ করে যাচ্ছেন তার তুলনা হয়না। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে সেই উন্নয়নের সারথী করেছে এজন্য ধন্যবাদ জ্ঞাপন করছি তাদের প্রতি। সেই সাথে দায়িত্ব প্রাপ্ত সকলের প্রতি শুভকামনা এবং আমাদের উপাচার্য স্যার, সকল শিক্ষকগণকে সাথে নিয়ে একসাথে কাজ করতে চাই।

সাধারণ সম্পাদক নাজমুল হাসান তুহিন বলেন, উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের ইতিহাস সুদূরপ্রসারী। আমাকে যে মহান দায়িত্ব দেওয়া হয়েছে সকলকে সাথে নিয়ে সে দায়িত্ব যথাযথভাবে পালন করব ইনশাআল্লাহ। আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা এবং সুযোগ কাজে লাগিয়ে দৃঢ় এবং শক্তিশালী হবে আমাদের সংগঠন। জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ করতে সম্মিলতভাবে কাজ করব।

উল্লেখ্য, গত বছরের ৮ অক্টোবর রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রথম কর্মীসভা অনুষ্ঠিত হয়। কর্মীসভার প্রায় সাড়ে ৪মাস পর কমিটি ঘোষণা করল কেন্দ্রীয় নির্বাহী সংসদ।