নিশামের ব্যাটে কুমিল্লাকে ১৮৬ রানের টার্গেট দিল রংপুর

0
78

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ সোমবার প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বিপর্যয় কাটিয়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৮৫ রান তুলতে সমর্থ হয় রংপুর রাইডার্স। নিউজিল্যান্ডের অলরাউন্ডার জেমস নিশাম ৪৯ বলে ৯৭ রানের বিস্ফোরক ইনিংস খেলে রংপুরকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন। রান তাড়া করতে নেমে ফজলহক ফারুকির করা প্রথম বলেই সাজঘরে ফিরেছেন কুমিল্লার সুনিল নারাইন।

টস হেরে ব্যাটিং করতে নামা রংপুর ২৭ রানের মধ্যেই হারায় তিন উইকেট। একে একে সাজঘরের পথ ধরেন শামীম হোসেন, রনি তালুকদার ও সাকিব আল হাসান। এরপর দেয়াল হয়ে দাঁড়ান নিশাম। শেখ মেহেদী হাসানকে নিয়ে ২৬ বলে ৩৯, নিকোলাস পুরানকে নিয়ে ২৪ বলে ৩৮, নুরুল হাসানকে নিয়ে ৩৬ বলে ৫৩ ও মোহাম্মদ নবিকে নিয়ে ৬ বলে ২৮ রান যোগ করে তিনি দলের সংগ্রহটা ভদ্রস্থ করেন।

৮ বাউন্ডারি ও ৭ ছক্কায় ৯৭ রান করেন নিশাম। শেষ বলে বাউন্ডারি মারতে পারলেই সেঞ্চুরি পূর্ণ হতো তার। যদিও মুশফিক হাসানের করা ওই ওভার থেকে ২৮ রান সংগ্রহ করেন তিনি ও নবি। নিশামের আগ্রাসী ব্যাটিংয়ের মুখে পড়েই মুশফিক হাসান ৪ ওভারে ৭২ রান দিয়েছেন। নুরুল ২৪ বলে ৩০, মেহেদী ১৭ বলে ২২ ও পুরান ৯ বলে ১৪ রান করেন।