কালীগঞ্জে কালীমন্দিরে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মান কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন

0
150

মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধি: ঝিনাইদহ কালীগঞ্জে সার্বজনীন কালী মন্দির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়েছে। শুনিবার সকালে কালীগঞ্জ কেন্দ্রীয় কালীমন্দিরে ঝিনাইদহ-৪ আসনের সংসদ ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজীম আনার নির্মাণকাজের উদ্বোধন করেন।

কালীগঞ্জ কেন্দ্রীয় কালীমন্দির কমিটির সভাপতি সোহার্থ ঘোষ বাপ্পির সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু,উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান,ভাইসচেয়ারম্যান শিবলী নোমানী,মহিলা ভাইসচেয়ারম্যান শাহানাজ পারভিন,সাবেক ভাইসচেয়ারম্যান রাশেদ শমছের,সাবেক জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল,কালিগঞ্জ উপজেলার পুলিশি কমিউনিটির সাধারন সম্পাদক ইমদাদুল হক সোহাগ,কালীগঞ্জ উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি রবিন ঘোষ,কালীগঞ্জ উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কমিটির সভাপতি তিথি রানী ভদ্র,পৌর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক ইন্তাদুল হক ইন্তা,কালীবাড়ীর সহ-সভাপতি নিশিত বরণ সাহা, সাধারন সম্পাদক অমলেন্দু পাল,যুগ্ম-সাধারণ সম্পাদক মানিক ঘোষ,উপস্থাপনা করেন কালীবাড়ীর সহ-সভাপতি সুব্রত নন্দী।

এসময় প্রধান অতিথি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের সময়ে ধর্ম, বর্ন, নির্বিশেষে সকল মানুষ, যে যার ধর্মের রীতিনীতি, আচার অনুষ্ঠান, ঈদ, পূজাপার্বন পালন করে যাচ্ছেন। বিশ্বের প্রাচীনতম ধর্মের মধ্য সনাতন ধর্ম উল্লেখ যোগ্য।

কালীগঞ্জে কেন্দ্রীয়ভাবে একটি ধর্মচর্চা ২ তলা বিশিষ্ট কেন্দ্রে মন্দির ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে আমি উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। কালীগঞ্জের মানুষের মধ্যে ধর্ম নিয়ে কোন মতবিরোধ নেই। সকল ধর্মের মানুষ এক সঙ্গে ধর্মীয় অনুষ্ঠান পালন করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমি প্রতিটা পূজার সময় এখানে এসে থাকি। আপনাদের সোহার্দ্যপুণ্য আচরণ দেখে আমি মুগ্ধ হয়েছি।কালীগঞ্জে যে আধুনিক কালীমন্দিরের নির্মাণকাজ শুরু হচ্ছে, সেটা অনেক আনন্দের বিষয়। কালীগঞ্জের হিন্দু সম্প্রদায়রা অনেক আন্তরিক। তাদের সহযোগিতায় সকল ধর্মের মানুষ এক সঙ্গে মিলে মিশে যে যার ধর্ম নির্বিঘে পালন করে যাচ্ছে। এটা বাংলাদেশের মধ্যে বিরল।কালীগঞ্জের জনসাধারণ সাম্প্রদায়িক দাঙ্গা ও ধর্মীয় সহিংসতা লিপ্ত নেই। আমরা সকল ধর্মের মানুষ হাতে হাত রেখে এ দেশকে এগিয়ে যাবো।

অনুষ্ঠানে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার তৃতীয়বারের মত জাতীয় সংসদ সদস্য নির্বাচন হওয়ায় কালীগঞ্জ সার্বজনীন কালীবাড়ীর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করেন।