টেকনাফে লক্ষাধিক ইয়াবাসহ পুলিশের জালে চালক আটক

0
47

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১ লাখ ১০ হাজার পিস ইয়াবা’সহ নুরুল ইসলাম উরুফে নুরু নামের এক যুবক’কে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় পাচার’কাজে ব্যবহৃত একটি ব্যাটারি চালিত একটি টমটম জব্দ করা হয়েছে। ধৃত ব্যক্তি সদর ইউনিয়নের মোঃ ইউনুছ এর ছেলে এবং পুরাতন রোহিঙ্গা।

বুধবার (২১ ফেব্রয়ারি) বিকেলে টেকনাফ মডেল থানার সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ) সার্কেল রাসেল আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। অতিরিক্ত পুলিশ সুপার বলেন, আজ সকালে সদর ইউনিয়নের শীলবুনিয়া পাড়া সংলগ্ন টেকনাফ-শাহপরীর দ্বীপ সড়ক দিয়ে মাদক পাচারের খবরপ অভিযান চালায় পুলিশ।

পুলিশের উপস্থিতি টের পেয়ে চালক মাদক বোঝায় টমটমটি সড়কের পাশে ফসলি জমিতে নামিয়ে দিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় ধাওয়া করে তাকে আটক করা হয়। ঘটনাস্থলে তার উপস্থিতিতে টমটমের চালকের আসনের নিচ থেকে ১ লাখ ১০ হাজার ইয়াবা জব্দ করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন টেকনাফ মডেল থানার (ওসি) মুহাম্মদ ওসমাণ গনি ও (ওসি) অপারেশন আব্দু রাজ্জাক।

জব্দকৃত মাদক ও মালামালসহ ধৃত ব্যক্তির বিরুদ্ধে আইনী প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলে জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘মাদক-মানব পাচার একই সুত্রে গাঁথা। মিয়ানমারের চলমান যুদ্ধের মাঝেও সে দেশ থেকে মাদকের চালান পাচার হচ্ছে। কিন্তু আগের তুলনায় কম। তবে মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। তারা যত বড় শক্তিশালি হোক না কেন?