রামেবিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

0
65

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (রামেবি) যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত্রি ১২.০১ মিনিটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রাজশাহী মেডিকেল কলেজ শহীদ মিনারে ভাষা আন্দোলনে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রামেবির উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন।

সকালে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলনসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারসহ সকল ভাষা আন্দোলনে শহীদদের স্মরনে বিশেষ মোনাজাত করা হয় এবং এ দিবসে উপলক্ষে প্রভাতফেরি অনুষ্ঠিত হয়।

সকাল ৮টায় রামেবির উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেনের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারীদের অংশ গ্রহনে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে রামেবি’র অস্থায়ী কার্যালয়ে এসে শেষ হয়।

প্রভাত ফেরিতে কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ, রেজিস্ট্রার(অ.দা) ডা. মো: জাকির হোসেন খোন্দকার, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. আনোয়ার হাবিব, সহকারি রেজিস্ট্রার (চ.দা) রাসেদুল ইসলাম, উপ- কলেজ পরিদর্শক ডা. মোহাম্মদ মেহেরওয়ার হোসেন, সেকশন অফিসার শাহারিয়ার ইসলাম, মিজানুর রহমান, তানভীর আহমেদ, রেজাউল উদ্দিন, মাসুম খান সহকারী প্রোগ্রামার ফারজানা ফাইজা, ব্যক্তিগত কর্মকর্তা(পিও) নূর-রায়হান, জাহিদ হাসান, মাহফুজুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা রাসেল আলী, কবির আহমেদ, মেহেদী মাসুদ সানি, আশরাফুল ইসলাম, আসাদুর রহমান, সিমা আক্তার, আব্দুস সোবহানসহ সকল কর্মকর্তা-কর্মচারী র‌্যালিতে অংশগ্রহণ করেন।