রাজনীতি

বুয়েট ছাত্র আবরারকে পিটিয়ে হত্যায় ছাত্রদলের নিন্দা এবং ২ দিনের কর্মসূচী ঘোষণা

দেশ বিরোধী চুক্তির প্রতিবাদ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেওয়ায় বুয়েট ছাত্র আবরারকে ছাত্রলীগ সন্ত্রাসীরা পিটিয়ে নির্মম ভাবে হত্যা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। এবং একই সাথে ২ দিনের কর্মসূচী ঘোষণা করেছেন।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন,সারাদেশে এখন আইনের শাসনের পরিবর্তে আওয়ামী শাসন চলছে। মানুষের জান-মালের নিরাপত্তা এবং সুস্থ স্বাভাবিক জীবনের নিশ্চয়তা এই দেশে এখন সুদুর অতীতের গল্প। ছাত্রলীগ কর্তৃক আবরার হত্যাকান্ড একটি উদাহরণ মাত্র।সারাদেশে বিরোধী দল ও মতের মানুষের উপর আওয়ামী লীগের সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের অন্যায়, অত্যাচার যে কোন সময়ের তুলনায় এবার সীমা ছাড়িয়ে গেছে।

নেতৃদ্বয় বলেন, ছাত্রলীগ এখন গণতন্ত্রহীন এই দেশে রক্ষীবাহিনীর ভূমিকায় অবর্তীন হয়েছে। তারা পাক বাহিনীর কায়দায় নিজ দেশের মানুষের উপর নির্মম অত্যাচারের খেলায় মেতে উঠেছে। কিন্তু তারা ভুলে গেছে পাকিস্তানিরা অত্যাচার, নির্যাতন করে এই দেশকে তাদের দখলে রাখতে পারেনি, তেমনি আওয়ামী লীগও ছাত্রলীগ গুন্ডাদের দিয়ে অন্যায়-অত্যাচার চালিয়ে কোনভাবেই দেশেকে বেশীদিন নিজেদের কব্জায় রাখতে পারবে না।

নেতৃদ্বয় আরও বলেন, গত ১০ বছরে এই দেশে এত হত্যা, গুম আর খুন হয়েছে যে, আমরা এর বিচার চাইতে চাইতে ক্লান্ত। তাই নেতৃদ্বয় সকলকে আহ্বান জানিয়েছেন সময় থাকতে এই জুলুমবাজ সরকারের প্রতি প্রতিরোধ গড়ে তোলার। না হলে আজ হয়তো আপনি নয় অন্য কেউ হত্যাকান্ডের স্বীকার হচ্ছেন। কিন্তু কালই হয়তো চলে আসবে আপনার পালা।

নেতৃদ্বয় মরহুম আবরারের এর বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবারবর্গ ও আত্নীয় স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান একই সাথে আবরারের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান ।

দেশব্যাপী ছাত্রদলের ২ দিনের কর্মসূচী

আবরার হত্যার প্রতিবাদে আগামী ৯ অক্টোবর বুধবার দেশব্যাপী সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় সমূহে এবং আগামী ১০ অক্টোবর বৃহস্পতিবার দেশব্যাপী সকল থানা, পৌর ও কলেজ সমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল উক্ত কর্মসূচী যথাযথভাবে পালন করার আহবান জানান।

Comments

comments

Related Articles