তিন দিনের সফরে সপরিবারে সাজেকে রাষ্ট্রপতি

0
92

অবকাশ যাপনে ৩ দিনের সফরে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রে পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শনিবার (১০ জানুয়ারি) দুপুর ১.২০ মিনিটে হেলিকপ্টার যোগে সাজেক পৌঁছান তিনি।

বাঘাইছড়ি উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান জানান, তিন দিনের সফরে রাষ্ট্রপতি সাজেক পৌঁছেছেন। এই নিয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। রাষ্ট্রপতির সফরকালীন সময়ে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত নৃ-তাত্ত্বিক জাতিগোষ্ঠীগুলো দ্বারা পরিবেশিত নানান সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন এবং সাজেকের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করবেন। এছাড়াও তিনি সফরকালীন সময়ে সাজেকের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলো পরিদর্শন করবেন।

সাজেকের স্থানীয় সূত্রে জানা যায়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সাজেকের কংলাক পাহাড় সড়কে অবস্থিত খাস্র‌াং হেলি রিসোর্টে অবস্থান করবেন এবং আগামী সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সাজেক ত্যাগ করবেন। রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা সাজেকে অবস্থান করছেন। রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে সাজেকের ১১৬টি রিসোর্টের মধ্যে প্রায় ৮০টি রিসোর্ট বিভিন্ন কর্মকর্তাদের জন্য বরাদ্দ করা হয়েছে। বাকি ৩৬টি রিসোর্টে পর্যটকরা অবস্থান করতে পারবেন বলে জানা গেছে।

এ সময় সফর সঙ্গীদের মধ্যে স্ত্রী ড. রেবেকা সুলতানা, পুত্র মোহাম্মদ আরশাদ আদনান, পুত্রবধূ চেমন আরা সুমি, দৌহিত্র তাহসিন মোহাম্মদ আদনান ও তাহমীদ মোহাম্মদ আদনানসহ রাষ্ট্রপতির একান্ত সচিব, সামরিক সচিবসহ বিভিন্ন পদের কর্মকর্তাগণ।

এ সময় রাষ্ট্রপতিকে অর্ভ্যথনা জানান পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি, ২০৩ পদাতিক ব্রিগেড কমান্ডার, রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রাঙ্গামাটি জেলা পুলিশ সুপারসহ অন্যান্য পদবীর উচ্চ পর্যায়ের অফিসার।