সব জঞ্জাল সরিয়ে রেল হবে জনসেবায় নিয়োজিত: জিল্লুল হাকিম

0
68

রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, ‌‘রেলের সব জঞ্জাল ফেলে দিয়ে রেলপথ মন্ত্রণালয়কে জনগণের সেবায় নিয়োজিত করা হবে। জনগণের কল্যাণে যাতে রেলপথ মন্ত্রণালয় কাজ করতে পারে সেদিকে নজর দেওয়া হচ্ছে। শুক্রবার দুপুরে রাজবাড়ী পুলিশ লাইন্সে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) আয়োজনে পিঠা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ‘বর্তমানে রেলপথ মন্ত্রণালয় একটি চ্যালেঞ্জিং মন্ত্রণালয়। আওয়ামী লীগ সরকারের আগে যারা ক্ষমতায় ছিল তারা রেলটাকে ধ্বংস করে দিয়ে গেছে। রেলের মূল ক্ষতি তারাই করে গেছে। গোল্ডেন হ্যান্ডশেকের নামে একবারে দক্ষ কর্মী শূন্য করে গেছে। এখন আমাদের ভালো ড্রাইভার নেই, ভালো ফোরম্যান নেই। সব ক্ষেত্রেই তারা ক্ষতি করে দিয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতা গ্রহণের পর থেকে রেলকে ঢেলে সাজানোর চেষ্টা করছেন। বিভিন্ন রেলপথ বন্ধ হয়ে যাওয়ার পরও সেগুলো পুনরায় চালু করা হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে রেলের ব্যাপক সম্প্রসারণ করা হচ্ছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা ও বিশ্বাস রেখে আমাকে রেল মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। আমি রেলকে সুন্দর প্রতিষ্ঠান হিসেবে জনগণের কল্যাণে নিয়োজিত করব। এ জন্য সবার সহযোগিতা চাই। পুনাক রাজবাড়ীর সভানেত্রী হালিমা আখতার শিরিনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ প্রমুখ। এ সময় জেলা প্রশাসকের সহধর্মিণী লেডিস ক্লাবের সভানেত্রী জিনাত আফরিন, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুনাক রাজবাড়ীর সদস্যরাসহ প্রশাসনের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।