২৪ ঘন্টার মধ্যে চোর সহ ইজিবাইক উদ্ধার করল চরভদ্রাসন থানা পুলিশ

0
58

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরের পূর্ব বি.এস ডাঙ্গী গ্রামের জেলখানা সড়কের উপর থেকে গত সোমবার দুপুরে একটি ইজিবাইক চুরি হয়।

ঘটনার পর ২৪ ঘন্টার মধ্যে পুলিশ শরিয়তপুর জেলার জাজিরা থানার বাইকশা টিএনটি মোড় সংলগ্ন পাকা রাস্তার উপর থেকে ইজিবাইকটি উদ্ধার সহ মোঃ জামাল মোল্যা (৪৩) নামক এক চোরকে গ্রেপ্তার করা হয়।

চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ আবদুল ওহাব এর নেতৃত্বে এসআই রাকিব ও সংঙ্গিয় ফোর্স সহ বিশেষ অভিযান চালিয়ে একচোর আটক করে ইজিবাইকটি জব্দ করা হয়।

ইজিবাইক চোর ফরিদপুর জেলার কোতওয়ালী থানার শোভারামপুর খা পাড়া এলাকার মোঃ খলিল মোল্যার ছেলে। এ ব্যপারে চরভদ্রাসন থানায় একটি মামলা হয়েছে।

ঘটনার বর্ননায় ইজিবাইক চালক শেখ আবুল হোসেন (৫৪) জানায়, তার বাড়ী ফরিদপুর কোতওয়ালী থানার ডিগ্রীরচর গ্রামে। ঘটনার দিন অন্যের একটি ইজিবাইক সে ভাড়া করে এনে যাত্রী টানছিল। গত ২৯ জানুয়ারী দুপুরে চরভদ্রাসন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে একজন মহিলা ও একজন পরুষ দুই যাত্রী ইজিবাইকটি রিজার্ভ করে উপজেলা জেলখানা সংলগ্ন এলাকায় যাচ্ছিল। ইজিবাইকটি জেলখানার কাছাকাছি পূর্ব বি.এস ডাঙ্গী গ্রামের পাকা রাস্তায় পৌছলে প্রতারক যাত্রীরা এক পথচারীকে পুলিশ অফিসার পরিচয়ে স্যার স্যার সম্বোধন করে গাড়ী থেকে নেমে যায় এবং বিভিন্ন কুটকৌশল অবলম্বন করে ইজিবাইক ড্রাইভারকে রাস্তার পাশে এক বাড়ীতে টাকা আনতে পাঠায়। আর ইজিবাইক ড্রাইভার প্রতারনার ফাঁদে পড়ে গাড়ী রেখে পাশের বাড়ীতে টাকা আনতে গেলে মাত্র পাঁচ মিনিটের ব্যাবধানে চোরেরা ইজিবাইক নিয়ে লাপাত্তা হয়ে যায়।

চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল ওহাব জানান, “ইজিবাইক চুরির ম্যাসেজ পেয়ে থানার প্রায় অফিসার সহ আমরা তাৎক্ষণিকভাবে রাস্তায় বেড়িয়ে পড়ি। সাথে সাথে পার্শ্ববতী বিভিন্ন থানায় ম্যাসেজ পাঠাই এবং পুলিশের চৌকষ নজদারীতে ২৪ ঘন্টার মধ্যে শরিয়ত জেলার জাজিরা থানার একটি পাকা রাস্তার উপর থেকে একচোর সহ ইজিবাইকটি জব্দ করি। ওই চোর চক্রের অন্যান্য আসামি গ্রেপ্তারের প্রক্রিয়া চলমান রয়েছে বলেও তিনি জানান”।