তিন জেলার সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

0
43

টানা শৈত্য প্রবাহের কারণে কুড়িগ্রাম, পঞ্চগড় ও দিনাজপুরের প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

গতকাল বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কুড়িগ্রাম, পঞ্চগড় ও দিনাজপুরের সব প্রাথমিক বিদ্যালয়ে শুধু পাঠদান বন্ধ থাকবে। তবে শিক্ষকরা বিদ্যালয়ের অন্য কাজের জন্য উপস্থিত থাকবেন।

কনকনে শীতে সারাদেশের মতো রংপুর বিভাগেও জবুথবু অবস্থা। ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তাপমাত্রা ৮ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছিল। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে দুশ্চিন্তায় ছিলেন অভিভাবকরা। এ অবস্থার রংপুর বিভাগের তিন জেলার প্রায় সাড়ে তিন হাজার প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি উন্নতি হলে স্কুল খোলার নির্দেশ দেয়া হবে। প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে শীতের কারণে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে সংশ্লিষ্ট জেলার শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত বাস্তবায়নে সয়শ্লিষ্ট আঞ্চলিক অফিসগুলোকে নির্দেশনা দেওয়া হয়।