বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

0
53

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবর মাসে অনুষ্ঠিত হবে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরটির আয়োজক বাংলাদেশ। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এই সফরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

সর্বশেষ ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া বাংলাদেশে খেলতে এসেছিল। প্রায় ১০ বছর পর আবার বাংলার বাঘিনীদের বিপক্ষে খেলবে অজিরা। মার্চের শেষ দিকে বাংলাদেশে আসতে পারে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল।

বাংলাদেশ সফর নিয়ে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের প্রধান নির্বাচক শন ফ্লেগলার বলেন, বিশ্বকাপে বাংলাদেশের কয়েকটি ভেন্যুতে আমাদের খেলা রয়েছে। সেসব মাঠ সম্পর্কে গবেষণা করতেই আমরা সেখানে খেলতে যাচ্ছি। উইকেট কিভাবে কাজ করে সেটি আমরা দেখব।

যেহেতু বাংলাদেশের মাটিতে বিশ্বকাপে তাই স্পিন বিভাগে বিশেষ নজর দিচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। চলতি মাসের শেষ দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অ্যাশলি গার্ডনার, জর্জিয়া ওয়েরহ্যাম ও জেস জোনাসেনকে দলে রেখেছে তারা। এছাড়া দলের গভীরতা বাড়িয়েছেন বাঁহাতি স্পিনার সোফি মলিনেক্স।

বাংলাদেশ সফরে তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার পর বিশ্বকাপের আগে আর কোনো সিরিজ নেই অস্ট্রেলিয়ার। তবে এই ফাঁকে অতিরিক্ত কিছু ম্যাচ আয়োজনে আশাবাদী ফ্লেগ্লার। এদিকে বাংলাদেশেরও অস্ট্রেলিয়া সিরিজের পর বিশ্বকাপের আগপর্যন্ত কোনো সিরিজ নেই।