জানুয়ারি পর্যন্ত মাঠের বাইরে হালান্ড

0
68

এক মাসের বেশি সময় ধরে মাঠের বাইরে আরলিং হালান্ড। সবশেষ গত ৬ ডিসেম্বর অ্যাস্টন ভিলার বিপক্ষে খেলেছিলেন।

কিন্তু পায়ে চোট পেয়ে ছিটকে যান ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। তখন ভাবা হয়েছিল গত মাসেই অনুষ্ঠিত ক্লাব বিশ্বকাপের ফাইনালে পাওয়া যাবে তাকে। কিন্তু সুস্থ হতে পারেননি তিনি। এবার পেপ গার্দিওলা জানালেন নতুন তথ্য। জানুয়ারি মাস পর্যন্ত মাঠের বাইরে থাকবেন হালান্ড।

এখন পর্যন্ত আট ম্যাচ মিস করেছেন হালান্ড। আরও তিন ম্যাচ তাকে ছাড়া খেলতে হবে সিটিকে। আজ নিউক্যাসলের বিপক্ষে ম্যাচের পর আবুধাবিতে অনুশীলন করবে ক্লাবটি। ১৩ দিনের বিরতি কাটিয়ে মাঠে ফিরবে ২৭ জানুয়ারি এফএ কাপে টটেনহামের বিপক্ষে ম্যাচ দিয়ে।

গার্দিওলা বলেন, ‘তার হারে ইনজুরি হয়েছে, এটা কাটিয়ে উঠার জন্য সময়ের প্রয়োজন। প্রতিটি ইনজুরির ক্ষেত্রে যা ইচ্ছা তা-ই করা যায় কিন্তু তা সময় সাপেক্ষ ব্যাপার। এটা ঠিক আছে। তবে চিকিৎসকরা আরও এক সপ্তাহ অপেক্ষার সিদ্ধান্ত নিয়েছেন এবং হয়তো আবুধাবিতে আবার শুরু করবেন। ‘

‘আশা করি, এই মাসের শেষ দিকে সে প্রস্তুত হয়ে উঠবে। শুরুতে যা ভেবেছিলাম, তার থেকে একটু বেশি সময় লাগছে। ‘

সিটি হালান্ডের অভাব খুব একটা যে বোধ করছে, তা কিন্তু নয়। হালান্ডকে ছাড়া সেই আট ম্যাচে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছে তারা। তবে গার্দিওলা তেমনটা ভাবছেন না।

তিনি বলেন, ‘আমাদের তাকে দরকার। আশা করি সে ফিরে আসবে এবং শেষ চার-পাঁচ মাস কোনো সমস্যা ছাড়াই খেলবে। ‘ হালান্ডের মতোই মাঠের বাইরে থাকতে হবে সেন্টারব্যাক মানুয়েল আকেঞ্জিকে। গার্দিওলা বলেন, ‘সে কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকবে। এটা বড় কোনো কোনো সমস্যা। তবে তা এই মাসের শেষ পর্যন্তই কেবল। ‘