রাত ৯:২৮ শনিবার ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

খালেদার মুক্তির আন্দোলন জোরদারের আহ্বান ফ্লোরিডা বিএনপির

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯ , ১০:৪২ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : প্রবাস
পোস্টটি শেয়ার করুন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্য বিএনপি। রোববার (১৫ সেপ্টেম্বর) ফ্লোরিডার ফোর্ট লডারডেলের মোগল রেস্তোঁরায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিন গ্রুপে বিভক্ত বিএনপির সকল নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

ফ্লোরিডা বিএনপি নেতা দিনাজ খানের সভাপতিত্বে এবং আরিফ আহমেদ আশরাফ ও ফারুক সরকারের যৌথ সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর এ অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে বর্তমান একদলীয় শাসনের এই দুঃসময়ে প্রবাসে বিএনপিকে শক্তিশালী ও গতিশীল করতে হবে। এজন্য দলের প্রত্যেক নেতাকর্মীকে শপথ নিতে হবে। বর্তমান সময়ে দেশের জনগণকে সংগঠিত করতে প্রবাস থেকে আমাদেরকেও চেষ্টা করতে হবে। এর কোনো বিকল্প নেই।

বক্তারা বলেন, বারবার অবরুদ্ধ গণতন্ত্রকে যিনি মুক্ত করেছেন সেই খালেদা জিয়াকে মামলায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও ষড়যন্ত্রমূলক মামলায় সাজা দেয়া হয়েছে। এসব প্রতিহিংসামূলক জুলুমের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিএনপি নেতা আবদুর রশিদ খান বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হবার এখনই উপযুক্ত সময়। দেশের এই ক্রান্তিকালে আমরা ফ্লোরিডা বিএনপির নেতাকর্মীরা সবার আগে ঐক্যবদ্ধ হয়ে একটি উদারহণ সৃষ্টি করতে পারি। সেই পরিকল্পনা আজ বাস্তবায়ন হয়েছে। আমরা তিন ভাগে বিভক্ত বিএনপির সকল নেতাকর্মীরা আজ এক মঞ্চে আসতে পেরেছি। এজন্য তিনি সকলইকে ধন্যবাদ জানান।

florida-bnp-2

প্রধান বক্তা বিএনপি নেতা এমরানুল হক চাকলাদার বলেন, অনেক প্রতিকূল অবস্থা সত্ত্বেও বিএনপিকে কেউ ভাঙতে পারেনি। দলটি এ দেশে এখনো ক্ষমতার রাজনীতিতে মূল প্রতিদ্বন্দ্বি। বিএনপির জন্য এটি অনেক বড় সফলতা। তবে আইনি লড়াইয়ের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা এবং নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করাটা বিএনপির সামনে এই মুহূর্তে প্রধান চ্যালেঞ্জ বলেও তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, জিয়াউর রহমানের আদর্শ থেকে বিএনপি বিচ্যুত হয়েছে-এ কথা না বলে কখনো কখনো হোঁচট খেয়েছে বলা যায়। বিএনপিকে ধ্বংস করার জন্য বহু বছর ধরে যারা চেষ্টা করে আসছে দলটির ৪১ বছর পূর্তি তাদের জন্য নতুন একটি বার্তা। এই দলের বিরুদ্ধে বহু ষড়যন্ত্র করা হয়েছে। তবে দল ফিনিক্স পাখির মতো আবার উঠে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানের আদর্শে অবিচল না থাকলে অন্য অনেক দলের মতো বিএনপিও হারিয়ে যেত। কিন্তু এক যুগ ধরে চরম অন্যায়-অত্যাচার ও নিপীড়নের পরও বিএনপি টিকে আছে, এটাই বাস্তবতা।

florida-bnp-3

উল্লেখ্য, স্থানীয় বিএনপি নেতা ব্যারিস্টার মনির হোসেন কাজল দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেনের নির্দেশসহ দলে নীতি আদর্শকে উপেক্ষা করে কিছু কর্মী নিয়ে নিজ বাড়িতে বসে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন। তবে তার গ্রুপের সাবেক সম্পাদক ইলিয়াস খানসহ প্রচুর সংখ্যক নেতাকর্মীরা ঐক্যবদ্ধ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন। একই দিনে কাজলের বাড়িতে প্রতিষ্ঠাবার্ষিকীর খবর জানতে পেরে ঐক্যবদ্ধ কমিটির নেতাকর্মীরা অনুষ্ঠান থেকে তাকে অবাঞ্চিত ঘোষণা করেন।

সভাপতির বক্তব্যে দিনাজ খান বলেন, খালেদা জিয়াকে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও ষড়যন্ত্রমূলক মামলায় সাজা দেওয়া হয়েছে। তাই এসবের প্রতিবাদে ফ্লোরিডা বিএনপির সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপি নেতা রফিকুল হক, মোশারফ হোসেন, কামরুল ইসলাম, মোহা. আলমগীর, মাসুদ পারভেজ, আলমগীর কবির, মোহা. আকবর, মাহবুব চৌধুরী, রাশেদ চৌধুরী, তুহিন চৌধুরী, কামাল হোসেন, আকতার খান, মোহা. হামিদুল্লাহ, মোহা. কবির, শরীফ, ছালাম চাকলাদার, জাহাঙ্গীর হোসেন, ফিরোজ খান, মোহা. এম হাচান, আবুল বাসার জাহাঙ্গীর, আবু ইদ্রিস লাবু, এহসান আহমেদ হিমেল, মিথেল আহমেদ, মোহা. মাসুদ, বাবর, শামীম আহমেদ ও সোহেল প্রমুখ।

Comments

comments