ঝিনাইদহ-৪: নৌকা প্রার্থী আনারের হ্যাটট্রিক জয়লাভ

0
184

মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধি: ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের নোৗকার প্রার্থী এমপি আনোয়ারুল আজীম আনার ২৪ হাজার ৭৮০ ভোটের ব্যবধানে জয়লাভ করেছে। তার মোট প্রাপ্ত ভোট ৭০ হাজার ৬’শ ৩২ টি। এ নিয়ে তিনি ৩য় বারের মত জয়লাভ করায় হ্যাটট্রিক বিজয়ের গৌরভ লাভ করলেন। তার নিকটতম প্রার্থী স্বতন্ত্র কালীগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ট্রাক প্রতিকের আব্দুর রশিদ খোকন পেয়েছেন ৪৫ হাজার ৮’শ ৫২ ভোট। নৌকার বিজয়ে সন্ধ্যার পর থেকেই নেতা কর্মী সমর্থকেরা শহরের মোড়ে মোড়ে মিষ্টি বিতরন ও আনন্দ উল্লাসে ফেটে পড়ে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ইসরাত জাহান জানান, কোন অপ্রিতিকর ঘটনা ছাড়াই রোববার দিনভর শান্তিপূর্ণ পরিবেশে ঝিনাইদহ-৪ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে বেসরকারী ফলাফলে নোৗকার প্রার্থী এমপি আনোয়ারুল আজীম আনার ৭০ হাজার ৬’শ ৩২ ভোট পেয়ে জয়লাভ করেছে। মোট ভোট পুল হয়েছে ৫০. ৫৮% ।

উপজেলা নির্বাচন অফিসার রশিদুল ইসলাম জানান, এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৬২০ ভোটের ফলাফলে অন্নান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের ইমদাদুল হক বাচ্চু পেয়েছেন ৯৭৮ ভোট, তৃর্ণমূল বিএনপি’র সোনালী আশ প্রতিকের সাবেক সংসদ নূরউদ্দিন আহমেদ ৪৫৩ ভোট. ও স্বতন্ত্র ঈগল প্রতিকের নজরুল ইসলাম ছানা পেয়েছেন ২২৮ ভোট।

বিজয়ী নৌকার প্রার্থী আনার আওয়ামীলীগ কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি। উল্লেখ্য, তিনি গত দুই বারের এমপি হওয়ার আগেও কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দেশের মধ্যে সর্বেŸাচ্চ ভোট পাওয়ার রেকর্ড গড়েছিলেন।