মাগুরায় শান্তিপূর্ণভাবে ভোট চায় সাকিব

0
40

মতিন রহমান, সিনিয়র রিপোর্টার, মাগুরা: আজ রোববার সকাল আটটা থেকে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। মাগুরায় দুটি নির্বাচনী আসনে ভোট অনুষ্ঠিত হচ্ছে। মাগুরা-১ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান রয়েছেন।

এই আসনটি শ্রীপুর ও মাগুরা সদর নিয়ে গঠিত। এখানে এবার ভোট কেন্দ্র রয়েছে ১২৫টি। প্রত্যেক ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিত লক্ষ্য করা গেছে। একই সাথে ভোটার উপস্থিতিও উল্লেখযোগ্য সংখ্যা রয়েছে। সকালে দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাকিব নিজের ভোট প্রদান করেন।

ভোট প্রদান শেষে আল হাসান বলেন, ভোটের দিন ঝামেলা থাকে, তাই শান্তিপূর্ণভাবে ভোট দিয়ে ভোটাররা ভালোভাবে বাড়ি পৌছে যাক এটাই চায়। কোনো ধরনের সংঘাত যেনো না হয় এটাই কাম্য। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোটটা দিক এটাই চায় আমি।

মাগুরা-১ আসনে চার লক্ষ চার হাজারের বেশি ভোটার রয়েছে। কেন্দ্রে কেন্দ্র ব্যাপক সংখ্যা ভোটার ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিত লক্ষ্য করা গেছে। বিশেষ করে তরুণ ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে। দুপুর পর্যন্ত এই নির্বাচনী এলাকায় কোনো ধরনের অনিয়ম ও বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

ভোটাররা বলছেন, তারা শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে খুশি। তবে ভোটার উপস্থিতি কিছুটা কম। সব দল নির্বাচনে আসলে ভোটের দিনটি আরো বেশি উৎসবমূখর হতো বলেও ভোটাররা মন্তব্য করেন

মাগুরা জেলা রিটার্নিং কর্মকর্তা আবু নাসের বেগ জানান, সব কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হচ্ছে। শান্তিপূর্ণ ভোটের জন্য মাঠে রয়েছে ১৭ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট, ৩শ সেনাবাহিনী, ৫ প্লাটুন বিজিবি সদস্য, ৩২ জন র্যাব, পুলিশসহ আনসার, গ্রামপুলিশসহ অন্যান্য বাহিনী।