বরিশালে বিএনপি নয়, সাদিক আব্দুল্লাহ অরাজকতা করাচ্ছেন’ দাবি নৌকার প্রার্থীর

0
58

বরিশাল ৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপনের ওপর ভর করে মনোনয়ন হারানো সাদিক আব্দুল্লাহ ফায়দা নিচ্ছেন বলে দাবি করেন নৌকা প্রতীকের প্রার্থী পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। ট্রাকের ওপর ভর করার পরপরই বরিশালের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে বলে জানান। পাশাপাশি অরাজকতার দায় বিএনপি নয়, বরং সাদিক আব্দুল্লার ওপর চাপান। শনিবার (৬ জানুয়ারি) বিকেলে বরিশাল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব কথা বলে তিনি। তিনি বলেন, বরিশালে বিএনপি অরাজকতা করছে না, এত সুক্ষ বুদ্ধি ট্রাকের প্রার্থীর নেই, তাকে দিয়ে মারমুখী পদক্ষেপ নিচ্ছে তারা, যারা অতীতে বরিশালে সন্ত্রাসী কার্যক্রম ও চাদাবাজি করেছে। এখন তারা নমিনেশন হারিয়ে ট্রাকে ভর করেছে।

জাহিদ ফারুক বলেন, ট্রাক প্রতীকের প্রার্থী অভিযোগ করেছেন তার প্রধান নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা হয়েছে। আসলে ঘটনা উল্টো। শুক্রবার রাতে নৌকার কর্মীরা ওইপথ দিয়ে মোটরসাইকেলে যাওয়ার সময় সবার পেছনে থাকা মোটরসাইকেলটির ওপর হামলা চালায় ট্রাকের কর্মীরা। পরে পরিকল্পিতভাবে নিজেদের কার্যালয়ের চেয়ার ভাঙচুর করে নৌকার ওপর দোষ চাপাচ্ছে।

নৌকার প্রার্থী বলেন, ২ জানুয়ারি পর্যন্ত বরিশাল-৫ আসনের পরিবেশ শান্ত ছিল। একজন স্বতন্ত্র প্রার্থীর (সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ) মনোনয়ন ২ জানুয়ারি উচ্চাদালতে চূড়ান্তভাবে বাতিল হলে ওই প্রার্থীর সমর্থকরা ট্রাক মার্কার ওপর ভর করেছে। এরপর থেকে বরিশালে ট্রাক মার্কার সমর্থকরা পরিস্থিতি অস্থিতিশীল করে তুলেছে। মূলত ট্রাক মার্কার ওপর ভর করে বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীর লোকজন অরাজকতা চালাচ্ছে। এতে তারা দুই ধরনের ফায়দা নিচ্ছেন, অরাজকতার জন্য পুরো দায় ট্রাক মার্কা অথবা বিএনপির ওপর চাপানো যাচ্ছে

যদিও এর আগে সকালে বরিশাল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে নৌকার প্রার্থী জাদিহ ফারুককে অভিযুক্ত করে বক্তব্য দেন স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন। তিনি বলেন, নৌকার কর্মী-সমর্থকরা শুক্রবার ট্রাক মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুরসহ কর্মীদের মারধর করে। পুলিশ ঘটনাস্থল থেকে দু’টি মোটরসাইকেল উদ্ধার করাসহ দু’জনকে আটক করেছে। তাই আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চান। একই সাথে বরিশাল সদর আসনের সকল ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ দাবি করে শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর অবস্থান দাবি করেন।