হিজলায় অস্ত্র তৈরির সময় আটক – ১

0
176

নিজস্ব প্রতিবেদকঃ nবরিশালের হিজলা উপজেলার হিজলা গৌরবদী থেকে অস্ত্র তৈরির সময় আজিজ সরদার নামে এক যুবককে আটক করেছে পুলিশ। রোববার (৩১ ডিসেম্বর) দুপুর দেড়টার সময় স্থানীয় একটি বাড়ি থেকে তাকে আটক করা হয়। এ সময় দুটি দেশীয় ধারালো অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করে পুলিশ।

হিজলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটককৃত যুবকের কোনো দলীয় পরিচয় নেই। তবে তিনি স্বীকার করেছেন টাকার বিনিময়ে দেশীয় অস্ত্র তৈরি করে বিভিন্ন এলাকায় সরবারহ করতেন। আমরা তদন্ত করে দেখছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

হিজলা গৌরবদীর সংরক্ষিত ওয়ার্ড মেম্বার লাবনী আক্তার বলেন, এলাকাবাসী অস্ত্রের কারিগর আজিজ সরদারকে আটক করে পুলিশে খবর দেন। খবর পেয়ে আমি ও সেখানে যাই। আজিজ সকলের সামনে স্বীকার করেছেন তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের হয়ে কাজ করছেন।

প্রতিদিন ৫শত টাকা মজুরিতে দেড় থেকে ২শত অস্ত্র তৈরি করে পৌঁছে দিত। মূলত পঙ্কজ নাথের কর্মী সমর্থকদের ওপর হামলা করতে এই অস্ত্র তৈরি করা হচ্ছে বলে জানান আজিজ । স্থানীয় সাধারণ জনগণ জানান আমরা খুব আতঙ্কে আছি। স্থানীয় কবীর সিকদার বলেন, আজিজ আমাদের সামনে স্বীকার করেছেন মজুরির বিনিময়ে অস্ত্র তৈরি করতেন। তিনি ড. শাম্মী আহমেদের কর্মী বলেও স্বীকার করেছেন।

এ বিষয়ে জানতে ড. শাম্মী আহমেদের মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি। উল্লেখ, বরিশাল ৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. শাম্মী আহমেদ, তবে দ্বৈত নাগরিকত্ব থাকায় তার প্রার্থিতা বাতিল হয়েছে। ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন বর্তমান সংসদ সদস্য পঙ্কজ নাথ। ওই আসনে জাতীয় পার্টি ও সাংস্কৃতিক মুক্তিজোটের দুজন প্রার্থী রয়েছেন।

এ ব্যাপারে হিজলা থানার এস আই নুর আমিন জানান আমি এবং এএস আই বশির সহ পুলিশের একটি টিম গিয়ে আব্দুল আজিজ কে হাতেনাতে আটক করতে সক্ষম হই, আজিজের সাথে থাকা আরো অনেকে তাৎক্ষণিক পালিয়ে যায় ধারালো অস্ত্র রামদা সহ অস্ত্র বানানোর সরঞ্জামদি উদ্ধার করে হিজলা থানায় নিয়ে আসি পালিয়ে যাওয়া তাদেরকে ধরার জন্য প্রক্রিয়া দিন ।