শরীয়তপুরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী মিছিলে বোমা বিস্ফোরণ, আহত ১৫

0
97

শরীয়তপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর সমর্থকদের নির্বাচনী মিছিলে বোমা হামলার অভিযোগ উঠেছে নৌকা প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে। এতে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নড়িয়া উপজেলার মুলফৎগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৮ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন, নড়িয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে যুবলীগের সভাপতি নজরুল খলিফা (৪৭), মো. মন্নান বেপারী (৬৫), রশিদ চৌকিদার (৪৫) নজরুল বেপারী (৪০), সুমন মোড়ল (৩০), মহিউদ্দিন বেপারী(৩৮), আবদুর রহিম(৩৬) ও নজরুল ইসলাম সরদার (৬০)।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সন্ধ্যায় শরীয়তপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর সমর্থকরা একটি নির্বাচনী মিছিল বের করে পৌরসভার বাঁশতলা এলাকা থেকে মুলফৎগঞ্জ এলাকায় যাচ্ছিলেন। এসময় মিছিলটি মুলফৎগঞ্জ ব্রিজের কাছাকাছি আসলে নৌকার পোস্টার লাগানো একটি সাদা মাইক্রোবাস থেকে নৌকা সমর্থকরা মিছিলটি লক্ষ্য করে কয়েকটি হাত বোমার বিস্ফোরণ ঘটায়। এরপর তারা দেশীয় অস্ত্র নিয়ে ঈগল প্রতীকের সমর্থকদের ওপর হামলা করে বলে অভিযোগ উঠে। হামলায় কমপক্ষে ১৫ জন আহত হয়।

পরে তাদের উদ্ধার করে প্রথমে নড়িয়ার বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে পাঠায় কর্তব্যরত চিকিৎসক। আহত নজরুল ইসলাম বলেন, মিছিলটি নিয়ে যাওয়ার সময় নৌকার পোস্টার সাঁটানো একটি সাদা গাড়ি থেকে নৌকার সমর্থক ভিপি মোস্তফা, সুমন শিকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি বিপ্লবসহ বেশ কয়েকজন বালতি বের হয়ে একটার পর একটা বোমা নিক্ষেপ করতে থাকে। এতে আমরা ছত্রভঙ্গ হয়ে পড়লে নৌকা প্রতীকের সমর্থকরা হকিস্টিক, লোহার রড, রাম দাহ দেশীয় অস্ত্র দিয়ে মারধর করে। আমরা এই ঘটনার বিচার দাবি করছি।

হামলায় আহত নড়িয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি নজরুল খলিফা বলেন, আমরা ঈগল প্রতীকের সমর্থকরা মিছিলটি নিয়ে যাওয়ার পথে নৌকার পোস্টার লাগানো একটি সাদা মাইক্রোবাস হঠাৎ করেই মুহুর্মুহু বোমা হামলা করে নৌকার সমর্থকরা। হামলায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে পড়লে নৌকার সমর্থকরা ঈগলের সমর্থকদের দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি পিটিয়েছে। আমি এই ঘটনার বিচার দাবি করছি।

ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী অভিযোগ করে বলেন, পূর্ব পরিকল্পিতভাবে ঈগল প্রতীকের সমর্থকদের মিছিলে ককটেলসহ দেশীয় অস্ত্র দিয়ে হামলা করা হয়েছে। এতে ২০ জন আহত হলেও গুরুতর অবস্থায় রয়েছেন ৫ জন। নৌকা প্রতীকের প্রার্থী একেএম এনামুল হক শামীম তার নিশ্চিত পরাজয় জেনেই ঈগল প্রতীকের সমর্থকদের হামলা করিয়েছেন। ৭ তারিখ ব্যালেটের মাধ্যেম এই হামলার জবাব দেওয়া হবে।

হামলার বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী একেএম এনামুল হক শামীমের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, বাঁশতলাতে ঈগল প্রতীকের সমর্থকরা নিজেরা নিজেদের বোমা হামলায় আহত হয়েছে বলে আমরা জানতে পেরেছি। এই ঘটনার সাথে নৌকা প্রতীক সমর্থন করা কোনো নেতাকর্মীর সম্পৃক্ততা নেই।

এ বিষয়ে জানতে চাইলে জেলা পুলিশ সুপার মাহবুবুল আলম বলেন, আমরা ককটেল বিস্ফোরণের ঘটনা শুনেছি। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা মাঠে রয়েছি। অতি শীঘ্রই তাদের আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে ভুক্তভোগী মামলা দিলে তা দ্রুত নেয়া হবে।