বাংলাদেশের প্রশংসায় নিউজিল্যান্ড অধিনায়ক

0
36

নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট ও ওয়ানডের পর এবার টি-টোয়েন্টিতেও জয় পেয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের ১৩৪ রানে থামিয়ে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে সফরকারীরা। প্রতিপক্ষের পারফরম্যান্স মনে ধরেছে মিচেল স্যান্টনারের। কিউইদের ভারপ্রাপ্ত অধিনায়ক তাই প্রশংসায় ভাসিয়েছেন বাংলাদেশ দলকে।

শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমানদের দাপুটে বোলিংয়ের পর দলের জয়ে বড় অবদান রাখেন লিটন দাস ও শেখ মেহেদি হাসান। ১৬ মাস পর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলতে নেমে ব্যাটে-বলে আলো ছড়িয়ে ম্যাচসেরা হয়েছেন মেহেদি। ১৪ রানে ২ উইকেট পাওয়ার পর ব্যাট হাতে খেলেছেন ১৬ বলে ১৯ রানের অপরাজিত এক ইনিংস। লিটন অপরাজিত ছিলেন ৩৬ বলে ৪২ রান করে।

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন চোটের কারণে না থাকায় এই ম্যাচে নিউজিল্যান্ডের নেতৃত্ব দিয়েছেন স্যান্টনার। ম্যাচ শেষে বাংলাদেশের প্রশংসার পাশাপাশি নিজেদের হতাশার কথাও বলেছেন কিউই অধিনায়ক।

ম্যাচ শেষে স্যান্টনার বলেন, ‘বাংলাদেশকে কৃতিত্ব দিতে হবে। তারা ভালো খেলেছে। ১৫০-১৬০ সম্ভবত ভালো সংগ্রহ হতো। আমরা বল হাতে লড়াই করে চেষ্টা করেছি ম্যাচটাকে রোমাঞ্চকর করতে। কিন্তু পাওয়ারপ্লেতে আমরা ম্যাচ থেকে ছিটকে গেছি।’

এদিন শুরু থেকেই দারুণ বোলিং করেছে বাংলাদেশের বোলাররা। তবে মাউন্ট মঙ্গানুইয়ে পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে জেতার প্রত্যয়ের কথা বলেছেন স্যান্টনার। তার ভাষায়, ‘বাংলাদেশ দুর্দান্ত বোলিং করেছে। হার্ড লেংথে করেছে। ক্রস ব্যাটে খেলা কঠিন ছিল। আশা করি, মাউন্ট মঙ্গানুইয়ে ভিন্ন উইকেটে আমরা ভালো কিছু করতে পারব।’

আগামী শুক্র ও রবিবার সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।