শালিখার আলিফ ফার্নিচার কারখানায় আগুন, ক্ষয়ক্ষতি ১৫ লক্ষাধিক

0
77

কামরুজ্জামান অন্তর, শালিখা, মাগুরাঃ শালিখা উপজেলার সীমাখালী এতিমখানার সামনে গতকাল রাতে আলিফ ডোর ফার্নিচার ডিজাইন কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।জানা যায়,মঙ্গলবার ১৯/১২/২০২৩ইং রাত অনুমান সাড়ে ১০টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত।পরে আগুন মুহূর্তেই কারখানার কক্ষগুলোতে ছড়িয়ে পড়ে।আশপাশের লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়।

মাগুরা শালিখা উপজেলার ফায়ার সার্ভিসের ১টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।এবং খবর পেয়ে শালিখা থানা পুলিশের ডিউটিরত এস আই তালেব ঘটনা স্থলে পৌঁছান তিনি বলেন,শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।এতে আনুমানিক ১৫ লক্ষ টাকার মালামাল ও যন্ত্রাংশ পুড়ে ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

কারখানার মালিকের বড় ভাই মোঃওদুৎ মোল্লা জানান সকাল ৯টা থেকে রাত ৯টা পর্জন্ত চলে কারখানার কাজ প্রতিদিনের ন্যায় আজও ছোট্ট ভাই মোঃ মাহাবুর রহমান বাসায় চলে যায়। কিছুক্ষণ পর খবর আসে কারখানায় আগুন লেগেছে এসে দেখি অধিকাংশ মেশিন পুড়ে গেছে এবং যে ক্ষতি হয়েছে তা সহ্য করা খুবই কষ্ট।আলিফ ডোর এন্ড ডিজাইন কারখানার মালিক মোঃমাহাবুর রহমান পিতাঃমৃত বেলায়াত আলী গ্রামঃছয়ঘোরিয়া থানা শালিখা জেলা মাগুরা।