শালিখায় মহান বিজয় দিবস উদযাপন

0
45

কামরুজ্জামান অন্তর,  শালিখা: মাগুরার শালিখায় নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো মহান বিজয় দিবস ২০২৩।এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে সাতটায় উপজেলার তালখড়ী শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি স্তম্ভে ফুলদিয়ে শ্রদ্ধা জানান হয়।সকাল ৮টায় উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.কামাল হোসেনের নেতৃত্বে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা পরিষদ শালিখা মাগুরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হরেকৃষ্ণ অধিকারীর নেতৃত্বে উপজেলা প্রশাসন,বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবু বক্কার মাষ্টারের নেতৃত্ব মুক্তিযোদ্ধাগণ,শালিখা থানা অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন শালিখা থানার পুলিশের সদস্যরা,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড.শ্যামল কুমার দে ও সাধারণ সম্পাদক মোঃইলিয়াচুর রহমানের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ,কৃষক লীগ,যুবলীগ,সেচ্ছাসেবক লীগ,বঙ্গবন্ধু সৈনিক লীগ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধি ও কর্মকর্তাগণ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সারা দিন ব্যাপী বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে সাজানো ছিলো মহান বিজয় দিবস এর দিনটি আড়পাড়া সরকারি আইডিয়াল হাই স্কুল মাঠে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন,প্রীতি ফুটবল ম্যাচ ও মহিলাদের অংশগ্রহনে ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠন,আলোচনা ও সাংস্কৃতিক,
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হরেকৃষ্ণ অধিকারী।প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.কামাল হোসেন। তিনি বিজয় দিবস নিয়ে বিসদ আলোচনা করেন,২৬শে মার্চ স্বাধীনতা দিবসের ঘোষণার মধ্যদিয়ে ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে ১৬ ই ডিসেম্বর আমাদের বিজয় অর্জন।তার এ বর্ণনায় উপস্থিত অনেকে আবেগে আব্রুত হয়ে চোখে জল এসে যায়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা পরিসংখ্যান অফিসার নাজমুল হুসাইন।

সন্ধ্যা ৭টার পরপর শুরু হয় সাংস্কৃতি ও নৃত্য বহিরাগত শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক গান পরিবেশন এবং রাত ১০টার পর উপজেলার উদ্যোগে আয়োজিত রেফেল ড্র লটারি খেলা অনুষ্ঠান অনুষ্ঠিতর মধ্য দিয়ে শেষ হয় মহান বিজয় দিবসের আয়োজন।