খুলশীর ওসিকে নিয়ে গুঞ্জন, নৌকার প্রার্থীর বাসায় থাকছেন বিনা ভাড়ায়

0
79

চট্টগ্রাম-১০ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুর বাসায় থাকছেন নগরের খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুবেল হাওলাদার। দুদিন ধরে এটি নিয়ে আলোচনা চলছে চট্টগ্রামজুড়ে।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও পোস্ট দিয়েছেন অনেকে। পোস্টে ওসির বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের (ইসি) দৃষ্টি আকর্ষণ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, নগরের পাঁচলাইশ থানার রহমান নগর এলাকার ৯ নম্বর রোডে ‘বিলড ম্যাক্স ফারিহা’ নামে ৯ তলা ভবনটির মালিক মহিউদ্দিন বাচ্চু। তিনি চট্টগ্রাম-১০ আসনের বর্তমান সংসদ সদস্য। এই ভবনের সপ্তম তলার একটি ফ্ল্যাটে পরিবার নিয়ে থাকেন খুলশী থানার ওসি রুবেল হাওলাদার।

রুবেল হাওলাদারের দাবি, তিনি ওই ভবনে থাকেন না। বাসাটির নিরাপত্তাকর্মীরও দাবি ওসি আগে থাকতেন, এখন থাকেন না। তবে ভবনটির ভাড়ার বিজ্ঞাপনে দেওয়া একটি নম্বরে কল করা হলে ওসি রুবেল সেখানে থাকেন বলে জানানো হয়।

পুলিশ পরিদর্শক রুবেল হাওলাদার খুলশী থানায় যোগ দেন গত ২৩ আগস্ট।

সরেজমিনে মঙ্গলবার ভবনটিতে গিয়ে দেখা যায়, পার্কিংসহ পুরো ৯ তলার ভবনটিতে সিসিটিভি ক্যামেরা রয়েছে। ভবনে দুজন নিরাপত্তাকর্মী রয়েছেন। যারা অপরিচিত কাউকে ঢুকতে দিচ্ছেন না। ভবনে নিরাপত্তার দায়িত্বে থাকা মো. সালাউদ্দিন নামে একজন দাবি করেন, এখানে ওসি আগে ভাড়া থাকতেন। কিন্তু এখন তিনি থাকেন না। বাসা ছেড়ে চলে গেছেন।

ভবনটির দরজায় ঝুলানো ছিল অষ্টম তলার একটি ফ্ল্যাট ভাড়া দেওয়ার বিজ্ঞাপন। সেখানে থাকা মোবাইল নম্বরটি ওই ফ্ল্যাট মালিকের বলে নিশ্চিত করেন নিরাপত্তাকর্মী সালাউদ্দিন। ওই নম্বরে যোগাযোগ করা হলে অপর প্রান্তে এক নারী কল ধরেন। তবে তিনি পরিচয় জানাতে চাননি। ওই নারী জানান, ফ্ল্যাটটির মালিক মহিউদ্দিন বাচ্চু। এটা ভাড়া দেওয়া হবে। তিন বেডের ফ্ল্যাটটির ভাড়া ২২ হাজার টাকা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওসি তো এখনো এই ভবনে থাকছেন। তিনি বাসা ছেড়ে যাননি। ওনাদের ফ্ল্যাটটি সপ্তম তলায়। এর ওপরে অষ্টম তলা আমাদের ফ্ল্যাট বাসা, যেটা ভাড়া দেওয়া হবে।

অভিযোগের বিষয়ে খুলশী থানার ওসি রুবেল হাওলাদার বলেন, এই অভিযোগ মিথ্যা। আপনারা সত্যতা যাচাই করে দেখুন। ফ্রি-তো দূরের কথা। আমি ওনার (মহিউদ্দিন বাচ্চু) বাসায় ভাড়াও থাকি না। আমি অন্য জায়গায় থাকি। আমার বাসার মালিকও ভিন্ন।

তিনি আরও বলেন, একটি চক্র এই ধরনের প্রোপাগান্ডা ছড়াচ্ছে। এখানে কারো না কারো স্বার্থ রয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

মো. মহিউদ্দিন বাচ্চু এমপি এ বিষয়ে বলেন, একজন এমপি কি কোনো ওসিকে ফ্রি ঘর ভাড়া দিয়ে থাকতে দেবেন? এটা কি সম্ভব? এখানে অনেকের অ্যাপার্টমেন্ট আছে। কিছু অ্যাপার্টম্যান্ট বিক্রি করে দেওয়া হয়েছিল। কেউ হয়তো ওনাকে ভাড়া দিয়ে থাকতে পারে। কিন্তু আমি কোনো ওসিকে ঘর ভাড়া দিইনি বা ফ্রি-তে থাকতে দিইনি।

এদিকে নানা আলোচনা-সমালোচনার মধ্যে মঙ্গলবার এক আদেশে খুলশীসহ চার থানার ওসিকে বদলির আদেশ দিয়েছে ইসি। এ সংক্রান্ত একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পাঠিয়েছে সংস্থাটি।

খুলশী ছাড়া বাকি চার থানা হলো, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা, গাইবান্ধা জেলার সাঘাটা, চট্টগ্রাম জেলার পটিয়া। এসব থানার ওসিদের মেট্রোপলিটন ও জেলা ইউনিটের বাইরে অন্যত্র বদলির আদেশ দেওয়া হয়েছে।