ফরিদপুর চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

0
124

নাজমুল হাসান নিরব, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের নগরকান্দা থানা এলাকা থেকে সালথা থানার চাঞ্চল্যকর অপহরণ করে ধর্ষণ মামলার প্রধান পলাতক আসামী মো: আকমত (৩২)কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ সিপিসি-৩, ফরিদপুর ক্যাম্প। রবিবার (১০ ডিসেম্বর) দুপুরে ফরিদপুর র‍্যাব-১০ সিপিসি-৩ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, ধৃত আসামী গত ১ অক্টোবরে সকাল ১০টার সময় ভিকটিম তার মেয়েকে কাঠিয়ারগট্টি প্রাথমিক বিদ্যালয় দিয়ে বাড়ী ফেরার পথে ঘটনাস্থল ফরিদপুর জেলার সালথা থানাধীন কাঠিয়ারগট্টি সাকিনস্থ রাহেন মাস্টারের বাড়ীর সামনে পাকা রাস্তার উপর পৌঁছালে সেখানে পূর্ব থেকে ওতপেতে থাকা ধৃত আসামী ও তার অপর ৪/৫ সহযোগী আসামী জোরপূর্বক ভিকটিমকে অপহরণ করে একটি অজ্ঞাতনামা সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। এরপর ভিকটিমকে ঘোড়াদহ সাকিনস্থ ধৃত আসামীর ভগ্নিপতির বাড়ীতে আটকে রেখে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে পরবর্তীতে ধৃত আসামী ভিকটিমকে ঢাকায় নিয়ে বিভিন্ন স্থানে আটকে রেখে একাধিকবার তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে।

এ সংক্রান্তে বিজ্ঞ কোর্টের আদেশে ফরিদপুর জেলার সালথা থানার মামলা নং-০১, তারিখ- ০৩/১১/২০২৩ইং, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সং/২০০৩) এর ৭/৯(১) মুলে একটি অপহরণ করে ধর্ষণ মামলা রুজু হয়। মামলা রুজুর পর হইতেই ধৃত আসামী আত্মগোপনে চলে যায়।

পরবর্তীতে র‌্যাব-১০, সিপিসি-৩, ফরিদপুর ক্যাম্প এর একটি আভিযানিক দল অদ্য ১০ ডিসেম্বর ২০২৩ খ্রিঃ আনুমানিক ০০:৩০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলার নগরকান্দা থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণ করে ধর্ষণ মামলার এজাহারনামীয় ০১নং পলাতক আসামী মোঃ আকমত (৩২), পিতা- মোঃ করিম, সাং- কালাইর, থানা- সালথা, জেলা- ফরিদপুর’কে গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত ধর্ষণ মামলার সাথে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে। পরবর্তীতে আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।