নতুন অধিনায়কের নাম ঘোষণা অস্ট্রেলিয়ার

0
123

খানিকটা বিরতি নিলেও শেষ পর্যন্ত অ্যালিসা হিলিকেই নারী দলের অধিনায়ক করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সাম্প্রতিক সময়ে অজি ক্রিকেটে বড় নাম অ্যালিসা। গত দুই বছর ধরে অজি স্কোয়াডে নিয়মিত মুখ উইকেটরক্ষক এই ব্যাটার। দুর্দান্ত ফর্মেও আছেন তিনি। তাই নতুন অধিনায়ক হিসেবে তাকে বেছে নিতে খুব একটা সময় নেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মকর্তারা।

অ্যালিসার স্বামী মিচেল স্টার্ক সাম্প্রতিক সময়ে বিশ্বের অন্যতম সেরা বোলারদের একজন। তার চাচা ইয়ান হিলিও অস্ট্রেলিয়ান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা উইকেটরক্ষক ছিলেন।

এদিকে গেল মাসের শুরুতেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়েছিলেন কিংবদন্তি অধিনায়ক মেগ ল্যানিং। সংবাদ সম্মেলনে নিজের সিদ্ধান্তের কথা জানান অজি এই দলপতি। অজিদের হয়ে পাঁচ বিশ্বকাপ জয়ের পাশাপাশি অস্ট্রেলিয়ার জার্সিতে ২৪১টি ম্যাচ খেলেছেন তিনি।

অন্যদিকে ৩৩ বছরের অ্যালিসার দায়িত্ব গ্রহণকে নতুন যুগের সূচনা হিসেবেই বিবেচনা করা হচ্ছে। ল্যানিংয়ের অনুপস্থিতিতে বিভিন্ন সময়ে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন অভিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটার। অজিদের হয়ে ২৫৫ ম্যাচে ৫ হাজার ৬৬৮ রান করেছেন তিনি। চলতি ডিসেম্বরে অধিনায়কত্বের যাত্রা শুরু করবেন অ্যালিসা। আগামী ২১ ডিসেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বাগতিক ভারতের বিপক্ষে খেলবে তার দল।