ঝিনাইদহে বেগম রোকেয়া দিবস পালিত

0
44

ঝিনাইদহ প্রতিনিধি: ‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে আান্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নিলুফা ইয়াছমিন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এতে জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন ঝিনাইদহ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক শফি উল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায়, সরকারী নুরুন্নাহার মহিলা কলেজের সাবেক উপাধ্যক্ষ এন এম শাহজালাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী প্রমুখ।

সেসময় বক্তারা, নারীর অর্থনৈতিক অধিকার নিশ্চিত করতে পরিবার থেকে রাস্ট্র পর্যন্ত সকলকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহŸান জানান। সেই সাথে নির্যাতন প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির পরামর্শ দেন।
আলোচনা সভা শেষে জয়িতা অন্¦েষণ বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় বিভিন্ন ক্যাটাগরিতে ঝিনাইদহের ১০ জন নারীকে সম্মাননা প্রদাণ করা হয়।