চট্টগ্রামের ১১ ওসি বদল

0
116

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামের ১১টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে রদবদল করা হয়েছে। তাদের জেলার বিভিন্ন থানায় পদায়ন করা হয়। গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম এ আদেশ দেন।

আদেশনুযায়ী, চকবাজারের ওসি মনজুর কাদের মজুমদারকে বন্দর থানায়, সদরঘাট থানার গোলাম রব্বানীকে আকবর শাহ থানায়, বায়েজিদ বোস্তামি থানার মোহাম্মদ ফেরদৌস জাহানকে সদরঘাট থানায়, আকবর শাহ থানার মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবরকে চকবাজার থানায় এবং বন্দর থানার সঞ্জয় কুমার সিনহাকে বায়েজিদ বোস্তামি থানায় পদায়ন করা হয়েছে।

অন্যদিকে রাউজানের আবদুল্লাহ আল হারুনকে জোরারগঞ্জ থানায়, বাঁশখালীর কামাল উদ্দিনকে সীতাকুণ্ড থানায়, মিরসরাইয়ের মো. কবির হোসেনকে সন্দ্বীপ থানায়, সন্দ্বীপের মোহাম্মদ সহিদুল ইসলামকে মিরসরাই থানায়, সীতাকুণ্ডের তোফায়েল আহমেদকে বাঁশখালী থানায় এবং জোরারগঞ্জের জাহিদ হোসেনকে রাউজান থানায় পদায়ন করা হয়েছে।

এর আগে পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা জানায়, ইসির নির্দেশনার আলোকে বলদির জন্য প্রথমে তারা ৬ মাসের বেশি দায়িত্ব পালন করেছেন, এমন ওসিদের নাম-তালিকা বাছাই করেছেন। এর পর কাকে কোন জায়গায় পদায়ন করা যেতে পারে, সেই প্রস্তাব করে মাঠ পর্যায় থেকে পুলিশ সদরদপ্তরে পাঠানো হয়। পুলিশ সদরদপ্তর যাচাই-বাছাই করে এটি ইসিতে পাঠাবে। সেখান থেকে অনুমোদনের পর বদলির আদেশ জারি করা হবে।