মঙ্গলবার র‍্যাবের হাতে গ্রেপ্তার ৫৩, মোট ৬১৫

0
164

২৮ অক্টোবর বিএনপির সমাবেশ কেন্দ্র করে সহিংসতা এবং পরবর্তী সময়ে বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে বিভিন্ন মামলায় ৫৩ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (২১ নভেম্বর) দিনভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর এবং পরবর্তী সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটে।

সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‍্যাব।

এরই ধারাবাহিকতায় ২১ নভেম্বর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে বাসে অগ্নিসংযোগের ঘটনায় আল মোহাম্মদ চাঁনসহ চারজন ও আদালত অবমাননার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিবসহ বিভিন্ন এলাকা থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় জড়িত ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়।

এ নিয়ে ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৬১৫ জনকে গ্রেপ্তার করল র‍্যাব।

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, সহিংসতা প্রতিরোধে ঢাকায় র‍্যাবের ১৪৫টি ও সারাদেশে ৪২৫টি টহল দল মোতায়েন রয়েছে। এছাড়া গণপরিবহনের নিরাপত্তা দিতে দূরপাল্লার বাসগুলোকে চাহিদার পরিপ্রেক্ষিতে র‍্যাবের এসকর্ট সুবিধা দেওয়ার মাধ্যমে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হচ্ছে।