ঠাকুরগাঁওয়ে মহিলা দলের মিছিলে পুলিশের ধস্তাধস্তি, আইনজীবী আটক

0
50

ঠাকুরগাঁওয়ে জেলা মহিলা দলের বিক্ষোভ মিছিল থেকে এক আইনজীবীকে আটক করেছে পুলিশ। এ সময় ছাত্রদলের নেতা কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনাও ঘটে।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধায় ইয়াজুল ইসলাম নামের ওই আইজীবীকে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামন থেকে আটক করা হয়। এসময় জেলা ছাত্রদল এর সহ-সাংগঠনিক সম্পাদক নাজমা আক্তার শিখার সাথে পুলিশের ধস্তাধস্তির মাধ্যমে হেনস্থা করার অভিযোগও উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির-ডাকা ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে ও দলটির মহাসচিবসহ নেতাকর্মীদের গ্রেফতার এবং নির্যাতনের প্রতিবাদে শনিবার বিকেলে বিক্ষোভ মিছিল বের করে ঠাকুরগাঁও জেলা মহিলা দল। বিএনপির জেলা মহিলা দলের সভাপতি ফোরাতুন নাহার প্যারিসের নেতৃত্বে মিছিলটি দলীয় কার্যালয়ে থেকে বের হয়ে শহরের আমতলা হয়ে পুনরায় দলীয় কার্যালয়ে ফিয়ে যায়। এতে অংশ নেন আইজীবী ফোরামের নেতারাও।

এ সময় নেতাকর্মীরা সরকারের পদত্যাগ ও বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভিন্ন স্লোগান দেন। পরে সেখানেই তারা সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন।

সমাবেশে রিয়াজুল ইসলাম নামে এক আইজীবীকে দলীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ আটক করে। তাকে টেনে হিঁচড়ে ভ্যানে তোলে। আইজীবীকে আটকের সময় জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক নাজমা আক্তার শিখার সঙ্গে পুলিশের বড় ধরনের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

আইনজীবীকে আটকের ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির জানান, সরকারের বিরুদ্ধে উস্কানির অভিযোগে ইয়াজুল ইসলামকে আটক করা হয়েছে।