পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ

0
140

পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের নতুন নতুন দায়িত্ব দিয়ে নতুনভাবে শুরু করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি। এরই মধ্যে নেতৃত্ব ছেড়ে দেওয়া বাবর আজমের জায়গায় টেস্টে শান মাসুদ ও টি-২০তে শাহিন আফ্রিদিকে দায়িত্ব দিয়েছে পিসিবি।

মোহাম্মদ হাফিজকে টিম ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। পূর্বে কোচিংয়ের অভিজ্ঞতা না থাকলেও যিনি কোচদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডিসেম্বরের টেস্ট সিরিজ ও নিউজিল্যান্ডের বিপক্ষে জানুয়ারির টি-২০ সিরিজে দলের হেড কোচের দায়িত্বে থাকবেন হাফিজ।

ওয়াহাব রিয়াজকে শুক্রবার পিসিবির প্রধান নির্বাচক ঘোষণা করা হয়েছে। গত আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে অবসর বলেননি। প্রধান নির্বাচক হওয়ায় তিনি আর খেলবেন না ধরে নিয়ে তার পিএসএল ক্লাব পেশোয়ার জালমি টুইটে লিখেছে, গত ৮ বছর আপনার অসাধারণ অবদানের জন্য ধন্যবাদ।

বিশ্বকাপ চলাকালীন পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম উল হক স্বার্থ সংঘাতের অভিযোগের কারণে পদত্যাগ করেন। তার জায়গায় দায়িত্ব দেওয়া হলো ওয়াহাবকে।

দায়িত্ব পেয়ে এক বিবৃতিতে ওয়াহাব বলেছেন, সাবেকদের পাকিস্তানের ক্রিকেটের সঙ্গে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। যা প্রশংসনীয়। আমিও পাকিস্তানের ক্রিকেটের উন্নতির জন্য কাজ করতে খুব আগ্রহী। পাকিস্তানের টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজের সঙ্গে আমার সম্পর্ক খুব ভালো, আমরা দেশের ক্রিকেট নিয়ে একসঙ্গে নিবিড়ভাবে কাজ করতে পারবো।