ফরিদপুরে অটোরিকশা উল্টে দুই পুলিশ সদস্য নিহত, আহত ৩

0
150

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় হাইওয়েতে সিএনজিচালিত অটোরিকশা (থ্রি-হুইলার) উল্টে দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। এসময় আরও তিনজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন।নিহত দুই পুলিশ সদস্য হলেন- ভাঙ্গা হাইওয়ে থানার নায়েক নাজমুল হোসেন ও কনস্টেবল নাসির উদ্দিন।

শুক্রবার (১৭ নভেম্বর) ভোর ৫টার দিকে ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল মহাসড়কের পুখুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহত তিন পুলিশ সদস্য হলেন- কনস্টেবল জাকির হোসেন, ইব্রাহীম সরদার ও মিথোয়াইচিং মারমা। তারা সবাই ভাঙ্গা হাইওয়ে থানায় কর্মরত।আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলেও জানা যায়।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ফরিদপুরে বার্ষিক ফায়ারিং অনুশীলনে অংশ নেওয়ার জন্য ভোরে ভাঙ্গা থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় রওয়ানা হন পাঁচজন পুলিশ সদস্য। পুখুরিয়া বাসস্ট্যান্ডে পৌঁছালে অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই দুইজন পুলিশ সদস্য নিহত হন। গুরুতর আহত হন আরও তিন পুলিশ সদস্য।

প্রত্যক্ষদর্শী জানান, বৃষ্টির কারণে সড়ক পিচ্ছিল ছিল। হঠাৎ বিকট শব্দে পুখুরিয়া বাসস্ট্যান্ডে দ্রুতগতির পুলিশ বহনকারী অটোরিকশাটি সড়কে ছিটকে উল্টে যায়। এ সময় ঘটনাস্থলেই দুইজন পুলিশ সদস্যের মৃত্যু হয় এবং কয়েকজন ভেতরে আটকা পড়েন। বৃষ্টির মধ্যে ইট ভাটা ও বাসা বাড়িতে নেওয়ার সময় হালকা পড়ে থাকা মাটি এবং কাদায় সড়ক পিচ্ছিল ছিল। মহাসড়কে এসব অবৈধ যানবাহনে চলাচল সবসময়ই ঝুঁকিপূর্ণ।

খবর পেয়ে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ, স্থানীয় থানা ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে উদ্ধার কাজ চালায়। আহতদের উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভাঙ্গা হাইওয়ে থানার পাঁচজন পুলিশ সদস্য ভোরে মাসকেট্রি অনুশীলনের জন্য অটোরিকশায় করে ফরিদপুরে যাওয়ার পথে দুর্ঘটনা হয়।এতে দুই পুলিশ সদস্য নিহত ও আহত হন ৩ জন। আহতদের উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।