চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে অস্ত্র উদ্ধারসহ ২ জন আটক

0
114

ফেরদৌস সিহানুক (শান্ত)চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের আজমতপুর সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে বিদেশী আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন। বুধবার রাতে এক অভিযানে এই অস্ত্র উদ্ধার করে বিজিবি। এ সময় ২ জন অস্ত্র চোরাকারবারীকে আটক করা হয়। জব্দ করা হয় অস্ত্র চোরাচালান কাজে ব্যবহৃত একটি মটরসাইকেল।

আটক অস্ত্র ব্যবসায়ীরা হলো- জেলার শিবগঞ্জ উপজেলার মোল্লাটোলা এলাকার তেলকুপি গ্রামের হামেদ আলীর ছেলে জামরুল ইসলাম (৩৫) এবং মৃত জলিলুর রহমানের ছেলে মাজির উদ্দিন (৪৩)।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে বৃহস্পতিবার দুপুরে গোবরাতলা ব্যাটালিয়ন সদর দপ্তরে এক প্রেস ব্রিফিং এ জানান, ৫৯ বিজিবি’র আজমতপুর বিওপির দায়িত্বপূর্ন এলাকা তেলকুপি গ্রামের রাস্তা দিয়ে অবৈধ অস্ত্র চোরাচালানের গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের হাবিলদার সানোয়ার হোসেনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল আজমতপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮০/৮-এস হতে ২ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেরোসের গ্রামের তেলকুপি ঘাট এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জামরুল ও মাজির একটি মটরসাইকেল যোগে তেলকুপি হতে কানসাট যাবার পথে বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে মটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করলে টহল দল ধাওয়া করে তাদের আটক করে। পরে তাদের দেহ তল্লাশী করে ১টি বিদেশী পিস্তল ও ২টি ম্যাগজিন পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা অস্ত্র চোরাচালানের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং উদ্ধারকৃত অস্ত্র ও চোরাচালান কাজে ব্যবহৃত জব্দকৃত মটরসাইকেলসহ আটক আসামীদের শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান অধিনায়ক।

সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়া আরো জানান, বিজিবি মহাপরিচালকের নির্দেশক্রমে আইন শৃংখলা রক্ষার্থে বিজিবি সীমান্তে অস্ত্র চোরাচালানের ব্যাপারে সজাগ রয়েছে এবং রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি চলতি বছরের গত ১১ মাসে সীমান্তবর্তী দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ৯ জন আসামী আটকসহ ১২টি দেশী/বিদেশী পিস্তল, ৪৪ রাউন্ড গুলি ও ১৭ টি ম্যাগজিন উদ্ধার করতে সক্ষম হয়েছে।