সাকিবের সঙ্গে লিটনও ফিরেছেন দেশে

0
112

স্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ দল। চোটের কারণে ছিটকে গেছেন অধিনায়ক সাকিব আল হাসান। এরইমধ্যে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে সাকিব একা নন তার সঙ্গে দেশে ফিরেছেন ওপেনার লিটন দাস।

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান লিটন দাস। পারিবারিক কারণে দেশে ফিরছেন লিটন। দলের সঙ্গে দিল্লি থেকে পুনেতে যাননি তিনি।

পাঁচ দিন আগেই বিশ্বকাপের ক্যাম্প ছেড়ে স্ত্রীর পাশে থাকার জন্য দেশে ফিরেছিলেন লিটন। তখন দলীয় সূত্রের মাধ্যমে জানা গিয়েছিল, অন্তঃসত্ত্বা স্ত্রীর পাশে থাকতেই দেশে ফিরেছেন। ৯ নভেম্বর পুনেতে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। বাংলাদেশের আগামী ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে সেখানেই।

এদিকে, অধিনায়ক সাকিব অবশ্য ফিরেছেন চোটের কারণে। অন্তত ৩-৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। সাকিব নিজেও দ্বিতীয়বারের মতো দেশে ফিরলেন। ফর্মহীনতায় থাকায় দেশে ফিরে শৈশবের কোচ নাজমুল আবেদীনের সঙ্গে অনুশীলন করেছিলেন সাকিব। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও সাকিবের খেলার সম্ভাবনা কম। তবে বিশ্বকাপে সাকিবের বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছেন ওপেনার এনামুল হক বিজয়।