পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হাতে ৯ ফিলিস্তিনি নিহত

0
88

অধিকৃত পশ্চিম তীরে রাতভর অভিযানে ইসরায়েলি বাহিনী ৯ ফিলিস্তিনিকে হত্যা করেছে। বেশ কয়েকজন এই অভিযানে আহতও হয়েছেন। শুক্রবার আল জাজিরা এই খবর জানিয়েছে।

জেনিনে অন্তত পাঁচজন নিহত হয়েছেন, যেখানে ইসরায়েলি সামরিক বাহিনী দুই ওয়ান্টেড ফিলিস্তিনির বাড়ি উড়িয়ে দিয়েছে এবং জেনিন শরণার্থী শিবিরের আশেপাশে অন্তত তিনটি স্মৃতিস্তম্ভ ধ্বংস করেছে। স্থানীয় সূত্র আল জাজিরাকে এমনটি জানিয়েছে।

এটি জেনিনে গেল দুই সপ্তাহের মধ্যে ষষ্ঠ অভিযান। স্থানীয় সময় রাত ১০টার দিকে ইসরায়েলিদের অভিযান শুরু হয়ে ৯ ঘণ্টা ধরে চলে বলে জানিয়েছে সূত্রটি।

দক্ষিণের হেবরনে আল-ফাওয়ার শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনীর সঙ্গে ফিলিস্তিনিদের তিন ঘণ্টা ধরে মুখোমুখি সংঘর্ষ চলে। এতে দুজন নিহত এবং অন্তত পাঁচজন আহত হয়েছেন বলে বলে স্বাস্থ্য সূত্র আল জাজিরাকে জানিয়েছে।

ইসরায়েলি বাহিনী এক ওয়ান্টেড ফিলিস্তিনির বাবা-মাসহ অন্তত তিনজনকে আটক করেছে। ইসরায়েলি বাহিনী গত কয়েক বছর ধরেই এ কৌশল ব্যবহার করছে।

পশ্চিম জেরুজালেমের উত্তরে কালান্দিয়া শরণার্থী শিবিরে ভোরের দিকে অভিযানে এক ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

বুধবার নাবলুসে ইসরায়েলি অভিযানের সময় আহত আরেক ফিলিস্তিনি মারা গেছেন। ইসরায়েলি বাহিনী এখন তুলকারেমে অভিযান চালাচ্ছে। গেল ৭ অক্টোবর ইসরায়েল-হামাস সংঘাত শুরুর পর থেকে এ