ক্যাম্পাস

ফ্রি মেডিকেল ক্যাম্পিং এ অনুমতি প্রদান না করায় রাবি ছাত্রদলের নিন্দা

রাবি প্রতিনিধি: ক্যাম্পাসে ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পিং’র প্রশাসন কর্তৃক অনুমতি প্রদান না করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদল। সোমবার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানায় তারা।

বিজ্ঞপ্তিতে জানায়, ‘গত ১৯ জুলাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পের জন্য বুথ স্থাপনের জন্য আবেদন করা হয়। আমাদের মূল লক্ষ্য ছিল ৩ ও ৪ আগস্ট সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ক্যাম্পাসের যে কোন জায়গায় মেডিকেল ক্যাম্পিং করা। যেখানে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর একটি বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল দ্বারা ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি ব্লাড টেস্ট এবং ডেঙ্গু প্রতিকার ও প্রতিরোধে ফ্রি কাউন্সিলিং করা।কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাতে হচ্ছে এই আজ্ঞাবহ প্রশাসন আমাদের এই অরাজনৈতিক ও সামাজিক কার্যক্রমের অনুমতি দেয়নি। যেখানে ছাত্রলীগ অবাদে ক্যাম্পাসে নৈরাজ্য সৃষ্টি করছে সেথানে আমাদের (ছাত্রদল) কোন ছাত্রবান্ধব কাজ করতেও দেওয়া হচ্ছে না। প্রশাসনের এই পক্ষপাত দুষ্ট আচারণে আদৌ রাকসু নির্বাচন সম্ভব কি না তা নিয়ে আমরা সন্ধিহান। আমরা মনে করি এই তাবেদার প্রশাসন দ্বারা রাকসু নির্বাচন সম্ভব না। আমরা প্রশাসনের এই স্বৈরাচারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

উল্লেখ্য গত ১৯ জুলাই ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পের বুথ স্থাপনের অনুমতি চেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত আবেদন করে রাবি ছাত্রদল। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের অনুমতি প্রদান করেনি।

Comments

comments