মুক্তি পেলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মোখলেসুর রহমান

0
82

ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও যুবলীগ নেতা খায়রুল আলম জেম হত্যা মামলায় দীর্ঘ ১৩৩ দিন (৪ মাস ১৩ দিন) কারাগার বন্দি থাকার পর মুক্তি পেলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান।

গতকাল রোরবাব (২২ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার থেকে উচ্চ আদালতের আদেশে জামিনে মুক্তি পান তিনি। এর আগে ৬ জুন দুপুরে মেয়র মোখলেসুর রহমানকে জেলা দায়রা জজ আদালতের বিচারক নির্মলেন্দু দাস কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়ে আসলে মুখলেসুর রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তার অনুসারীর। পরে তারা একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মেয়রের বাসভবন শহরের বটতলা হাটে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন— জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো রুহুল আমিন, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দ, সাধারণ সম্পাদক আশিকুজ্জামান আশিক প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৯ এপ্রিল সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড় এলাকায় ইফতার কেনার সময় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত হন স্বেচ্ছাসেবক লীগ নেতা খায়রুল আলম জেম। এ ঘটনায় নিহতের ভাই মনিরুল ইসলাম বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানসহ ৪৮ জনের নাম উল্লেখ ও নাম না জানা ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলা করেন। ওই মামলায় গ্রেফতার হয়েছিলেন মোখলেসুর রহমান।