চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ সড়ক দিবস পালিত

0
140

ফেরদৌস সিহানুক (শান্ত)চাঁপাইনবাবগঞ্জঃ “আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি, এই স্লোগানে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক দিবস।

রবিবার (২২ অক্টোবর) সকাল ৯ টার সময় দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ সার্কেল।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন অতিথিবৃন্দ। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. ছাইদুল হাসান, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. মাসুদ পারভেজ, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরিন ঝিনুক, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, নিরাপদ সড়ক চাই-নিসচা জেলা শাখার সভাপতি শফিকুল আলম ভোতা।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, বিআরটিএ’র সহকারী পরিচালক মো. শাহজামান হক। এসময় আরও বক্তব্য রাখেন, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি অ্যাড. আব্দুস সমাদ বকুল, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী। উপস্থিত ছিলেন মোটরযান পরিদর্শক জনাব মোঃ সেলিম হাসান, সহকারি মোটরযান পরিদর্শক জনাব আবু হুজাইফা।

সভায় নিরাপদ সড়ক বাস্তবায়নে সকলের সচেতনতা বৃদ্ধি নিয়ে কথা বলেন অতিথিবৃন্দ।