জামালপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

0
128

তৌকির আহাম্মেদ হাসু : “ অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি “এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে র‍্যালী, ভূমিকম্প, অগ্নিকান্ডে করণীয় বিষয়ক মহড়া, শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বাস্তবায়নে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীরের সঞ্চালনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, মহিলা ভাইস চেয়ারম্যান জেলি আক্তার, একাডেমিক সুপারভাইজার রুহুল আমিন বেগ, সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আবুল হোসেন ও সাতপোয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের বক্তব্য রাখেন।পরে উপজেলা চত্বর থেকে একটি শোভাযাত্রা শেষে পরিষদ প্রাঙ্গণে ফায়ার সার্ভিসের মহড়া দেখানো হয়।

এ সময় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত সকল মানুষদের সচেতন করার লক্ষ্যে সরিষাবাড়ী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মিজানুর রহমানের পরিচালনায় ফায়ার সার্ভিসের একটি দল বিভিন্ন মহড়া ও প্রদর্শন করেন।