ঠাকুরগাঁওয়ে নির্মিত হচ্ছে দূর্গা পূজার নতুনগান

0
237

ঠাকুরগাঁও: আসন্ন দুর্গা পূজা উপলক্ষে এবার ঠাকুরগাঁওয়ে “মন্দিরে মন্দিরে উঠল বেজে আজ শঙ্খ ধ্বনি” প্রথমবারের মতো এই গানটির শুটিং চলছে। বিশ্ব মাল্টিমিডিয়ার আয়োজনে বুধবার রাত থেকে ২ দিন ব্যাপী এই গানের শুটিং করা হয়। ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের ফারাবাড়ি দূর্গা মন্দিরে সাজানো হয়েছিল পুরো মন্ডপ।

নতুন এই গানটিতে কণ্ঠশিল্পী হিসেবে ছিলেন বিশ্বনাথ রায় ও সুদেষ্ণা দাস তিশা। গানটির গীতিকার শ্যামল চন্দ্র রায় শঞ্জু , সুর ও সংগীত এস আলী সোহেল। গানটির প্রযোজনা করছেন উত্তরবঙ্গের ঠাকুরগাঁও জেলার স্বনামধন্য প্রতিষ্ঠান বিশ্ব মাল্টিমিডিয়া।

গানটিতে কোরিওগ্রাফি হিসেবে ছিলেন ঠাকুরগাঁও শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক রহিত খান তুহিন। এই মনমুগ্ধকর গানটি পরিচালনা করেছেন আন্তর্জাতিক মানের ডকুমেন্টারি নির্মাণকারী আনারুল আজম রনি।
গানটিতে মডেল হিসেবে ছিলেন বিশ্ব মাল্টিমিডিয়ার কর্ণধার বিশ্বনাথ রায় ও তার সাথে ছিলেন বিদ্যা সরকার, ঠাকুরগাঁও জেলা শিল্পকলার নিয়মিত নৃত্যশিল্পীরা সহ ফারাবাড়ী দুর্গা মন্দিরের কৃতি সন্তানেরা।

এদিকে এই শুটিং দেখতে আসা সুমি রায় ও বিলাস বর্মন বলেন ঠাকুরগাঁওয়ে নির্মিত হচ্ছে নতুন দূর্গা পূজার গান, এখানে কয়েকটি গ্রামের মানুষ এই শুটিং দেখতে এসেছে। এরকম পূজার গানের শুটিং আমরা প্রথম দেখলাম। দেখে খুব ভালো লাগছে অনেকেই অনেক রকম সাজে সেজেছে। এখানে এসে দেখি উপচে পড়া ভিড়। এরকম গান প্রতি বছর তৈরি হোক আমরা সেটাই চাই।

এদিকে বিশ্ব মাল্টিমিডিয়ার স্বত্বাধিকারী জানান আমরা আমাদের নিজ খরচে এই আয়োজন করেছি যাদের মধ্যে প্রতিভা রয়েছে আমরা তাদেরকে নিয়ে কাজ করে চলেছি। সেই সাথে শুধু এই পুজোর গানটি নয় আপনারা আমাদের ইউটিউব চ্যানেলে গেলে বুঝতে পারবেন আমরা কি রকম মানের কাজ করছি। শুধু জেলার জন্য নয় সকলের জন্য এই বিনোদন। সামনে সকলের ভালোবাসা নিয়ে আমরা আরো ভালো কিছু করতে চাই। এই নতুন গানটি পাবেন you tube চ্যানেল Bishow Entertainment এ।