রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক বদিউর রহমানের দাফন সম্পন্ন

0
333

মোঃ নাজমুল হাসান: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, ভাষা সৈনিক বদিউর রহমান তালুকদারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার সকাল ১০:৩০ দিকে পৌর শহরের দেওয়ানগঞ্জ কামিল মাদ্রাসা মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার আগে তাঁকে রাষ্ট্রীয় সন্মাননা প্রদান করা হয়।

দেওয়ানগঞ্জ মডেল থানা পুলিশের একটি চৌকস দল মরহুম বীর মুক্তিযোদ্ধা, ভাষা সৈনিক বদিউর রহমান তালুকদারকে গার্ড অব অনার প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা, দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস । পরে মরহুমের লাশ শহরের কালিকাপুর এলাকার মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা, ভাষা সৈনিক বদিউর রহমান তালুকদার কয়েক বছর যাবৎ বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন। গত শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে ও অসংখ্য শুভাকাঙ্ক্ষী ও গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক বদিউর রহমান তালুকদারের মৃত্যুতে আওয়ামীলীগের নেতা-কর্মীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।