মনোবিজ্ঞান বিভাগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

0
122

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের ১৫তম, ১৬তম, ১৭তম ও ১৮তম ব্যাচের নবীন বরণ এবং ৯ম, ১০ম, ১১তম ও ১২তম ব্যাচের বিদায় অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ৫ অক্টোবর এই আয়োজন করে মনোবিজ্ঞান বিভাগ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে মনোবিজ্ঞান বিভাগের অগ্রযাত্রা এগিয়ে যাবে প্রত্যাশা করে বলেন, “ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস স্বল্প পরিসরের হলেও নানান ঐতিহ্যের কারণে এর সুনাম বিশ্বব্যাপী। প্রফেশনাল ক্যারিয়ারের পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতায় এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক এগিয়ে রয়েছে।”

তিনি আরো বলেন, “ এই বিশ্ববিদ্যালয়ে একমাত্র কাউন্সিলিং সেন্টার মনোবিজ্ঞান বিভাগের অবদান, এর মাধ্যমে সকলের মনোজগত অনেক উন্নত হবে।”

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আকরাম উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার, বিভাগীয় অধ্যাপক ড. অশোক কুমার সাহা এবং অধ্যাপক ড. ফারজানা আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন অধ্যাপক ড. নূর মোহাম্মাদ।

এসময় বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা নবীণ শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয় এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় অংশে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।