ড্রাফট শেষে বিপিএলে কোন দলে কারা, দল পাননি যারা

0
159

শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের প্লেয়ার্স ড্রাফট। যেখানে সাত ক্যাটাগরিতে ২০৩ জন দেশি এবং পাঁচ ক্যাটাগরিতে ৪৪৮ জন বিদেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছে। তবে আগামী আসরে দল পাননি জাতীয় দলের এক সময়ের তারকা মোহাম্মদ আশরাফুল ও সাব্বির রহমান। এমনকি সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হককেও কোনো দল নিতে আগ্রহ প্রকাশ করেনি।

প্লেয়ার ড্রাফটে এদিন মোট চারটি রাউন্ডের আট ডাকে নাম ঘোষণা করা হয় দেশি ক্রিকেটারদের। এরপর সেই ডাকে অংশ নেন রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, দুর্দান্ত ঢাকা ও খুলনা টাইগার্স।

অন্যদিকে, সেই আসরে কোনো দলে সুযোগ না মুমিনুল এবারও অবিক্রিতই থেকে গেছেন। যদিও এখন তার জাতীয় দলের ক্যারিয়ার সীমাবদ্ধ হয়ে আছে কেবল টেস্ট ফরম্যাটে। আগেরবার দল না পেলেও, ২০২৪ বিপিএলে খেলার আশার কথা জানিয়েছিলেন আশরাফুল ফর্মহীনতায় জাতীয় দল থেকে ছিটকে গেছেন এক সময়ের হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমান রুম্মানও। প্রাথমিক ড্রাফটে তার সেই আশা পূরণ হয়নি। তবে পরবর্তীতে কোনো ফ্র্যাঞ্চাইজি চাইলে তাদের দলে ঢোকার সুযোগ রয়েছে!

বিপিএল এর আজকের নিলামে সর্বোচ্চ দামি ক্রিকেটার ছিলেন মুশফিকুর রহিমকে কিনেছে বরিশাল। এবারের আসরে তার মূল্য ৮০ লক্ষ টাকা।

বিভিন্ন ক্যাটাগরিতে ৭ দল বিভিন্ন খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে।

খুলনা টাইগার্স- রুবেল হোসাইন, আফিফ হোসেন, পারভেজ ইমন, হাবিবুর রহমান সোহান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আকবর আলী, সুমন খান। বিদেশি- কাসুন রাজিথা, দাসুন শানাকা,

দুর্দান্ত ঢাকা- ইরফান শুক্কুর, সাইফ হাসান, আলাউদ্দিন বাবু, মেহরাব হোসেন, নাইম শেখ, সাব্বির হোসেন। বিদেশি- মেহেরি সামারাক্রু, সাদিরা সামারাবিক্রমা

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স- তানজিদ তামিম, মো. আল আমিন হোসেন (সিনিয়র), সৈকত আলী, ইমরানুজ্জামান, শাহাদাত হোসেন দিপু, সালাউদ্দিন শাকিল। বিদেশি- কার্টিস ক্যাম্ফার, বিল্লাল খান

কুমিল্লা ভিক্টোরিয়ান্স- মৃত্যুঞ্জয়, জাকের আলী অনিক, মাহিদুল অঙ্কন, রিশাদ হোসাইন, ইমরুল কায়েস, মুশফিক হাসান, এনামুল হক। বিদেশি- রাহকিম কর্নওয়েল, ম্যাথিউ ওয়াল্টারফোর্ড।

ফরচুন বরিশাল- মুশফিকুর রহিম, সাইফুদ্দিন, রকিবুল হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, রিপন কুমার, তাইজুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিল। বিদেশি- ইয়ানিক ক্যারি, দীনেশ চান্দিমাল।

সিলেট স্ট্রাইকার্স- রেজাউর রাজা, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, ইয়াসির আলী রাব্বি, নাজমুল ইসলাম অপু, শফিকুল ইসলাম, নাঈম হাসান, জাওয়াদ রোয়েন, সালমান ইমন। বিদেশি-রিচার্ড নাগারাভা, দুশান্থ হেমন্ত।

রংপুর রাইডার্স- রনি তালুকদার, শামিম পাটোয়ারি, রিপন মণডল, হাসান মুরাদ, আবু হায়দার রনি, ফজলে রাব্বি, আশিকুজ্জামান। বিদেশি- মাইকেল রিপন, ইয়াসির মোহাম্মদ।