শেষ ওয়ানডেতে অধিনায়ক মিরাজ, ফিরলেন মুশফিক-তাসকিন

0
133

নিউজিল্যান্ড সিরিজটা রীতিমতো সার্কাসে পরিণত হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকান্ডে। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য এই সিরিজের আগেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদকে বিশ্রাম দিয়েছিল বোর্ড। তাদের বাদ দিয়েই স্কোয়াড ঘোষণা করে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

কিন্তু এক ম্যাচ যেতে না যেতেই স্কোয়াডে পরিবর্তন আনতে হয় টিম ম্যানেজমেন্টকে। তানজিম সাকিব ইনজুরিতে পড়ায় বিশ্রাম থেকে দলে ফেরানো হয় হাসান মাহমুদকে। দ্বিতীয় ওয়ানডেতে খেলেছিলেনও তিনি।

তৃতীয় ওয়ানডের আগে ফের স্কোয়াডে পরিবর্তন আনলো বিসিবি। এবারে বিশ্রামে থাকা মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদকে তৃতীয় ওয়ানডের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তৃতীয় ওয়ানডেতে বিশ্রাম নেওয়া তামিম ইকবাল ও লিটন দাসের পরিবর্তে দলে ডাক পড়েছে তাদের। নতুন ডাক পড়া তিনজনের কেউই ছিলেন না প্রথম দুই ওয়ানডের স্কোয়াডে।

নিউজিল্যান্ড সিরিজের অধিনায়ক লিটন দাসকে যেহেতু তৃতীয় ওয়ানডেতে পাওয়া যাচ্ছে না সে কারণে শেষ ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন মেহেদী হাসান মিরাজ।

এদিকে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টির কারণে হয়েছিল পরিত্যাক্ত। দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকরা হেরেছে ৮৬ রানে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ২৬ সেপ্টেম্বর মাঠে নামবে দুই দল।