পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

0
128

ওয়ানডে বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। ক্রিকেটের এই ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দল পাকিস্তান। সর্বশেষ এশিয়া কাপে প্রত্যাশা মেটাতে না পারলেও ক্রিকেটের এই মেগা আসরে পাকিস্তান আছে ফেভারিট তালিকায়। তবে ইনজুরির কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গিয়েছেন তারকা নাসিম শাহ। তার বদলে লম্বা সময় পর ভাগ্য খুলেছে পেসার হাসান আলীর।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বাবর আজমকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

১৫ সদস্যের দলে তেমন কোনো চমক নেই। এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ হারিস এবং ফাহিম আশরাফ। স্কোয়াডে না থাকলেও অবশ্য দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে ভারতে যাবেন হারিস। রিজার্ভ হিসেবে দলে ডাক পেয়েছেন জামান খান এবং আবরার আহমেদও।

এশিয়া কাপে মাঠে নামার সুযোগ না পেলেও বিশ্বকাপ দলে ঠিকই জায়গা করে নিয়েছেন উসামা মীর। জ্বরের কারণে এশিয়া কাপে খেলতে না পারা সৌদ শাকিলও আছেন স্কোয়াডে। এছাড়া আব্দুল্লাহ শফিক এবং মোহাম্মদ ওয়াসিম জুনিয়রও দলে জায়গা ধরে রেখেছেন।

এশিয়া কাপে ফর্মহীন থাকলেও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে ফখর জামানের ওপর ভরসা রেখেছে পিসিবির নির্বাচক প্যানেল। শাদাব খানকে নিয়েও সমালোচনা হয়েছিল বেশ। তবে সহ-অধিনায়ক হিসেবে ভালোভাবেই স্কোয়াডে জায়গা নিশ্চিত করেছেন এই অলরাউন্ডার। বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক বাবর আজম।
পাকিস্তানের বিশ্বকাপ দল

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, মোহাম্মদ নওয়াজ, উসামা মীর, হারিস রউফ, হাসান আলী, শাহিন আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

রিজার্ভ: মোহাম্মদ হারিস, আবরার আহমেদ ও জামান খান।