আবারো মিরপুরে বৃষ্টি, খেলা বন্ধ

0
120

এক দফা বৃষ্টিতে প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিলো খেলা। ৩৩.৪ ওভারে আবারো বৃষ্টি নেমেছে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। তাতে খেলা আপাতত বন্ধ রয়েছে।

এ রিপোর্ট লেখার সময় নিউজিল্যান্ডের রান ৩৩.৪ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৩৬। ৮ রান নিয়ে ব্যাট করছেন টম ব্লান্ডেল এবং ৮ রান নিয়ে ব্যাট করছেন কোল ম্যাকোনচি।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু ৪ ওভার ৩ বল হওয়ার পর ম্যাচ বন্ধ থাকে দুই ঘণ্টারও বেশি সময়। বৃষ্টি আসার আগপর্যন্ত কিউই ওপেনারদের ভালোই চাপে রেখেছিলেন দুই পেসার তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান। বৃষ্টির থামার পর খেলা কমে দাঁড়ায় ৪২ ওভারে।

ইনিংসের সপ্তম ওভারের প্রথম বলে অ্যালেনকে শিকার করেন মোস্তাফিজ। সোহানের হাতে ক্যাচ দেওয়ার আগে ২০ বলে ১ চারে ৯ রান অ্যালেন। এরপর নবম ওভারের দ্বিতীয় বলে আবারো হানা দেন মোস্তাফিজ। তার লেংথ ডেলিভারিতে খোঁচা মেরে সোহানকে ক্যাচ ১ রান করা বাউস।

সেই চাপ সামলে ঘুরে দাঁড়িয়েছিলো নিউজিল্যান্ড। ইয়াং-নিকোলসের জুটি শতরান পেরোনোর আগেই আবারো বাংলাদেশকে ম্যাচে ফেরান মোস্তাফিজ। এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে পাঠান ৪৪ রান করা নিকোলসকে। তাতে ভাঙে ৯৭ রানের জুটি।

একপ্রান্ত আগলে রেখে ভালো এগোচ্ছিলেন ইয়াং। তুলে নেন ক্যারিয়ারের সপ্তম ফিফটি। কিন্তু এরপর ইনিংস দীর্ঘ করতে পারেননি তিনি। নাসুমের বলে ধোঁকা খেয়ে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের স্টাম্পিংয়ের শিকার হন ডানহাতি এই ব্যাটার। এর আগে ৯১ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫৮ রান করেন তিনি।

এক বল পর নতুন আসা ব্যাটার রাচিনকে (০) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন নাসুম। প্রথমে আম্পায়ার সাড়া না দিলেও রিভিউ নিয়ে সফল হয় বাংলাদেশ। এর কিছুক্ষণ পরই হানা দেয় বৃষ্টি।