বগুড়ায় লায়লা রুহুল স্মৃতি গ্রন্থাগার ও কল্যাণ ট্রাস্টের উদ্বোধন

0
119

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার লায়লা রুহুল স্মৃতি গণ-গ্রন্থাগার ও লায়লা রুহুল কল্যাণ ট্রাস্ট এর উদ্বোধন করা হয়েছে। ধুনটের কৈগাতি বাজারে ২০ সেপ্টেম্বর বুধবার রাত ৮ টার দিকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা এ গণগ্রন্থাগারের উদ্বোধন করেন।

লায়লা রুহুল স্মৃতি গণ-গ্রন্থাগারের সভাপতি মো. সেলিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নারী আইনজীবী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা এ সময় তিনি বলেন সামাজিক অবক্ষয় রোধে তরুণ সমাজকে প্রগতিশীল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে লায়লা রুহুল স্মৃতি গণ-গ্রন্থাগার বলিষ্ঠ ভূমিকা রাখবে। তরুণদের মোবাইল ফোনের আসক্তি কমিয়ে বইমুখী করাও এ কর্মসূচীর আরেকটি উদ্দেশ্য।

লাইব্রেরীর পাশাপাশি গঠন করা হয়েছে লায়লা রুহুল কল্যাণ ট্রাস্ট, যার মাধ্যমে সুবিধা ভোগ করবে অসহায়, গরিব, মেধাবী শিক্ষার্থী ও জনগণ। বিশেষ অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৈগাঁতি লায়লা রুহুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মকবুল হোসেন, সহকারী শিক্ষক আরিফা খাতুন, সাংবাদিক মো. গিয়াস উদ্দিন টিক্কা, জাতীয় শ্রমিক লীগ মথুরাপুর ইউনিয়ন শাখার সভাপতি মো. শিপন শেখ, কৈগাঁতি বাজার জামে মসজিদের ইমাম মো. আওয়াল হোসেন, মো. কামরুল ইসলাম সহ এলাকাবাসী।