জবি ডিবেটিং সোসাইটির নির্বাচন স্থগিত

0
129

ঐশ্বর্য সরোয়ার অপূর্ব, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র ২০২২-২০২৩ মেয়াদে কার্যকরী পরিষদ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার না থাকায় নির্বাচনের কার্যক্রম স্থগিত করা হয়েছে। রবিবার (১০সেপ্টেম্বর) ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ মশিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। জবি ডিবেটিং সোসাইটির নির্বাচন ১১সেপ্টেম্বর রোজ সোমবার হওয়ার কথা ছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র ২০২২-২০২৩ মেয়াদে কার্যকরী পরিষদ নির্বাচনের লক্ষ্যে গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার পরিচালক (ছাত্র কল্যাণ)। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ)-এর পদ শূন্য থাকায় উক্ত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার পদ শূন্য হওয়ায় নির্বাচনের কার্যক্রম আপাতত স্থগিত করা হলো।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রকল্যাণ পরিচালক হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পান জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আইনুল ইসলাম। তবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পেয়েও তা ছেড়ে দিয়েছেন অধ্যাপক ড. আইনুল ইসলাম। দায়িত্ব পালনে এ অপারগতা প্রকাশ করায় তার নিয়োগটি বাতিল করা হয়। অন্যান্য অধ্যাপকদের সুযোগ করে দিতে এ পদ ছেড়ে দিয়েছেন বলে জানান তিনি।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর সহকারী অধ্যাপক মেফতাহুল হাসান জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালককে প্রধান নির্বাচন কমিশনের দ্বায়িত্ব দেয়া হয়েছিল বর্তমানে এ পদে কেউ না থাকায় নির্বাচন কার্যক্রম আপাতত স্থগিত করা হয়েছে। আশা করছি বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুতই কাউকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দিবেন এবং নির্বাচনটি অনুষ্ঠিত হবে।