কাস্টমসের গুদামে চুরি ৫৫ কেজি সোনার মামলা যাচ্ছে ডিবিতে

0
172
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমস হাউজের গুদামের ভল্ট থেকে ৫৫ কেজি সোনা চুরির মামলা ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে যাচ্ছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে বিমানবন্দর থানা থেকে মামলাটি ডিবির উত্তরা বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বিকেলে বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) তৌহিদুল ইসলাম। তিনি বলেন, ডিএমপি কমিশনারের নির্দেশনায় মামলাটি ডিবিতে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মামলার সর্বশেষ তদন্তের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে কাউকে গ্রেফতার করা হয়নি।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, সোনা চুরির এ ঘটনা ঢাকা শুল্ক বিভাগের নজরে আসে শনিবার (২ সেপ্টেম্বর)। তবে বিষয়টি জানাজানি হয় পরদিন রোববার (৩ সেপ্টেম্বর)।

বিমানবন্দরের কাস্টম হাউজের নিজস্ব গুদামে দিনভর ইনভেন্টরি শেষে ৫৫ কেজি সোনা চুরি বা বেহাত হওয়ার সত্যতা নিশ্চিত হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা হয়। পুরো ঘটনা তদন্তের জন্য যুগ্ম-কমিশনার মিনহাজ উদ্দীনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম গঠন করে কাস্টমস হাউজ।

এজাহার সূত্রে জানা যায়, শনিবার দিনগত রাত সোয়া ১২টা থেকে পরদিন রোববার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার মধ্যে কে বা কারা গুদামের আলমারির লকার ভেঙে সোনাগুলো নিয়ে যায়। শুল্ক বিভাগ বলছে, চুরি হওয়া এ সোনার মূল্য প্রায় ৪৫ কোটি টাকা।